scorecardresearch

বড় খবর

বম্বে হাইকোর্টের কড়া নির্দেশ, ভাঙা হবে কেন্দ্রীয় মন্ত্রীর জুহুর বাংলোর বেআইনি অংশ

দু’সপ্তাহের মধ্যে এই কাজ করতে হবে বিএমসি-কে।

বম্বে হাইকোর্টের কড়া নির্দেশ, ভাঙা হবে কেন্দ্রীয় মন্ত্রীর জুহুর বাংলোর বেআইনি অংশ
মোদীর অস্বস্তি?

আগেই আবেদন খারিজ হয়েছিল। তারপরও বম্বে হাইকোর্ট কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা নারায়ণ রাণের মালিকানাধীন একটি কোম্পানি তাদের বেআইনি নির্মাণ ভেঙে না ফেলার আর্জি জানায়। তবে মঙ্গলবার তা খারিজ করে দিয়েছে বিচারপতি রমেশ ডি ধানুকা এবং বিচারপতি কমল আর খাটারের ডিভিশন বেঞ্চ। বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনকে (বিএমসি) হাইকোর্টের নির্দেশ যে, আগামী দু’সপ্তাহের মধ্যে মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী নারায়ণ রাণের জুহুর আটতলা বাড়ির বেআইনি অংশ ভেঙে ফেলতে হবে। কাজ শেষ করে তিন সপ্তাহের মধ্যে এই সংক্রান্ত রিপোর্ট জমা দিতে হবে আদালতে। পাশাপাশি, আদালত রাণেকে ১০ লক্ষ টাকা জরিমানাও করেছে। যা ওই দু’সপ্তাহের মধ্যে মহারাষ্ট্র স্টেট লিগাল সার্ভিসেস অথরিটির কাছে জমা করতে হবে।

ডিভইশন বেঞ্চের পর্যবেক্ষণ যে, বিএমসি সুপ্রিম কোর্ট এবং হাইকোর্টের দ্বারা নির্ধারিত নীতিগুলি উপেক্ষা করেছে এবং দ্বিতীয়দফায় বেআইনি কাজ নিয়মিতকরণের বিবেচনাকে গ্রহণ করেছে।

রাণের জুহুর বাড়ির বেআইনি অংশ ভেঙে ফেলা, আর্থিক জরিমানা ছাড়াও হাইকোর্টে, রানের সংস্থার সুপ্রিম কোর্টে যাওয়ার ক্ষেত্রে ছয় সপ্তাহের জন্য স্থিতাবস্থা বজায় রাখার অনুরোধও প্রত্যাখ্যান করেছে।

জুহুর এই আটতলা বাংলোতেই নারায়ণ রাণে থাকেন। এই বহুতল নির্মাণের সময় ‘ফ্লোর স্পেস ইনডেক্স’ (এফএসআই) এবং ‘কোস্টাল রেগুলেশন জোন’ (সিআরজেড)-এর নিয়মাবলী লঙ্ঘন করা হয়েছে বলে অভিযোগ বিএমসি-র।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Bombay high court orders demolition of illegal portions at union minister narayan rane s bungalow