scorecardresearch

পরবর্তী আদেশ না আসা পর্যন্ত হাসপাতালেই ভারাভারা রাও, নির্দেশ বম্বে হাইকোর্টের

ভারভারা রাওয়ের কিছুটা শারীরিক অবস্থার উন্নতি হলেও পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত নানাবতী হাসপাতালেই থাকতে হবে কবিকে।

এলগার পরিষদ মামলার অভিযুক্ত তেলুগু কবি-লেখক ভারভারা রাওয়ের কিছুটা শারীরিক অবস্থার উন্নতি হলেও পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত নানাবতী হাসপাতালেই থাকতে হবে কবিকে বৃহস্পতিবার এমন নির্দেশ দিয়েছে বম্বে হাইকোর্ট।

বিচারপতি এস এস শিন্ডে এবং এম এস কার্নিকের ডিভিশন বেঞ্চ ভারাভারাও রাওয়ের জামিনের শুনানি প্রসঙ্গে এই নির্দেশ দেন। চিকিৎসার ক্ষেত্রটি উল্লেখ করে কবির স্ত্রী হেমালথা কারাগার থেকে নানাবতী হাসপাতালে ভারাভারা রাওকে স্থানান্তরিত করার আবেদন জানান। নভেম্বরের ১৮ তারিখ নানাবতী হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে।

আদালতের তরফে বলা হয়, “এখন শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। পরবর্তী নির্দেশ আসা না পর্যন্ত ওঁকে আরও বেশ কিছুদিন হাসপাতালে থাকতে হবে।” এর আগে জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ) এবং তালোজা কারা কর্তৃপক্ষকে এলগার পরিষদ মামলার অভিযুক্ত তেলুগু কবি-লেখক ভারভারা রাওর ভিডিওর মাধ্যমে ডাক্তারি পরীক্ষার ব্যবস্থা করার নির্দেশনা দিয়েছিল প্রাথমিকভাবে।

যদিও তালোজা জেল থেকে মুক্তি চেয়ে ভারাভারার স্ত্রী রিট পিটিশনের মামলা করেছিলেন। আবেদনে বলা হয়েছিল ২০১৮ সাল থেকে কারা কতৃপক্ষ লেখক-কবিকে যথাযথ চিকিৎসা দিচ্ছে না। বৃহস্পতিবার ভারাভারা রাওয়ের স্ত্রী’র হয়ে প্রতিনিধিত্ব করা সিনিয়র কাউন্সেল ইন্দিরা জয়সিং কবিকে নানাবতী হাসপাতালে নিয়ে যেতে চেয়েছিলেন এবং বলেছিলেন, “তিনি স্মরণশক্তিহীন এবং শয্যাশায়ী। এছাড়াও ইউরিনারি সমস্যাতেও ভুগছেন। এই মুহুর্তে তাঁকে সরিয়ে না গেলে জেলের মধ্যে মৃত্যু হতে পারে।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Bombay high court varavara rao remain at nanavati hospital