scorecardresearch

বড় খবর

‘বর্ডার ট্যুরিজম প্রকল্পে’ বিপুল কর্মসংস্থানের সম্ভাবনা, দাবি শাহের

শাহ বলেন এই প্রকল্পটি আগামী ১০ বছরে ৫ লক্ষেরও বেশি কর্মসংস্থানের সুযোগ তৈরি করবে।

‘বর্ডার ট্যুরিজম প্রকল্পে’ বিপুল কর্মসংস্থানের সম্ভাবনা, দাবি শাহের
রাজ্যে আসছেন অমিত শাহ।

‘বর্ডার ট্যুরিজম প্রকল্পে’ আগামী ১০ বছরে ৫ লক্ষ কর্মসংস্থানের সম্ভবনার কথা বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রবিবার গুজরাটের বানাসকান্থা জেলার নাদা বেটের ভারত-পাক সীমান্ত পর্যটন প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানের সূচনা করে শাহ বলেন “এই প্রকল্পটি আগামী ১০ বছরে ৫ লক্ষেরও বেশি কর্মসংস্থানের সুযোগ তৈরি করবে”।

তিনি তার বক্তব্যে বলেন, “আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দৃষ্টিভঙ্গির প্রতি শ্রদ্ধা জানাই কারণ তিনি বানাসকান্থা জেলার নাদা বেটের জন্য একটি বহুমাত্রিক প্রকল্পের সূচনা করেন৷ তিনি বলেন “আমার দৃষ্টিভঙ্গি অনুসারে দশ বছর পরে, বনাসকান্তার এই প্রকল্প কমপক্ষে ৫ লক্ষ যুবকের কর্মসংস্থান সৃষ্টি করবে”।

আরও পড়ুন : চিকিৎসা শিক্ষায় হোমিওপ্যাথই হতে পারে প্রথম পছন্দ : আয়ুশ মন্ত্রী

শাহের সঙ্গে প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলও। শাহ আরও বলেন, ” এটি শুধুমাত্র পর্যটনের মাত্রা উন্নতি করবে না সেই সঙ্গে এটি নিশ্চিত করবে যে ভারতের সীমান্ত গ্রামগুলি থেকে অভিবাসন বন্ধ হবে। যা ভারতের পক্ষে একটি বড় সমস্যা। তিনি বলেন, “আমাদের জওয়ানরা কীভাবে অত্যন্ত কঠিন পরিস্থিতিতে তাদের দায়িত্ব পালন করছে, তা চোখে না দেখলে কেউ বিশ্বাস করবেন না”। পাশাপাশি তিনি বলেন “আমি গুজরাটের পর্যটন মন্ত্রীকে বলেছি নাদাবেট পর্যটনকে আরও বেশি প্রচারের আলোয় নিয়ে আসতে। এবং আরও বেশি সংখ্যক শিশুরা যাতে এখানে আসে তা নিশ্চিত করতে,” ।

আরও পড়ুন : ‘আমিষে’ না ABVP-র, অভিযোগে অগ্নিগর্ভ JNU

স্বরাষ্ট্রমন্ত্রী সরকারের দৃষ্টিভঙ্গির কথা উল্লেখ করে তিনি আরও বলেন, “এই প্রকল্প জনগণকে সীমান্ত রক্ষাকারী বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) সঙ্গে যোগাযোগ করতে সক্ষম করবে”। পাশাপাশি পর্যটকদের নিরাপত্তা কর্মীদের সঙ্গে যোগাযোগ করতে এবং সীমান্ত ব্যবস্থাপনার কাজটি কীভাবে করা হয় তা বুঝতে সুবিধা হবে। প্রধানমন্ত্রী মোদী সীমান্তের নিরাপত্তা ও পরিকাঠামো উন্নয়নের জন্য অনেক উদ্যোগ নিয়েছেন বলেও তিনি জানান।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Border tourism project will create 5 lakh jobs says amit shah