অভিযোগের প্রামাণ্য নথি রয়েছে আমাদের কাছে: আস্থানা প্রসঙ্গে সিবিআই

১৫ অক্টোবর রাকেশ আস্থানা তাঁর বিরুদ্ধে সিবিআই-এর পক্ষ থেকে আনা সমস্ত অভিযোগ তুলে নেওয়ার আবেদন করেছিলেন দিল্লি আদালতে। সেই আবেদনের কোনও উত্তর দেয়নি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। 

By: New Delhi  Updated: November 1, 2018, 03:47:32 PM

সিবিআই-এর সদ্য অপসারিত স্পেশাল ডিরেক্টর রাকেশ আস্থানা দিল্লি উচ্চ আদালতে আবেদন করেছিলেন তাঁর বিরুদ্ধে করা অভিযোগ যেন খারিজ করে নেওয়া হয়। এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার দিল্লি আদালতকে জানিয়েছে আস্থানার বিরুদ্ধে যে সব অভিযোগ রয়েছে, প্রমাণ স্বরূপ তার সমস্ত নথি সিবিআই-এর কাছে রয়েছে। এদের মধ্যে বেশ কিছু নথি সেন্ট্রাল ভিজিল্যান্স কমিটির কাছে থাকায় হাত পা বাঁধা তাদের, জানিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

১৫ অক্টোবর রাকেশ আস্থানা তাঁর বিরুদ্ধে সিবিআই-এর পক্ষ থেকে আনা সমস্ত অভিযোগ তুলে নেওয়ার আবেদন করেছিলেন দিল্লি আদালতে। সেই আবেদনের কোনও উত্তর দেয়নি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

আরও পড়ুন, ‘মানুষের স্বার্থ সবচেয়ে আগে’; আরবিআই-এর স্বশাসন প্রসঙ্গে সুর নরম কেন্দ্রের

মঈন কুরেশি মামলায় সিবিআই তদন্ত থেকে নিস্তার পেতে তিন কোটি টাকা ঘুষ নেওয়ার অভিযোগ রয়েছে প্রাক্তন স্পেশাল ডিরেক্টরের বিরুদ্ধে। ওই মামলায় অভিযুক্ত হায়দ্রাবাদের ব্যবসায়ী সানা সতীশ বাবু জানিয়েছেন, যে কজন ঘুষ নিয়েছেন, রাকেশ আস্থানা তাঁদের মধ্যে একজন।

তাঁর বিরুদ্ধে করা অভিযোগ প্রসঙ্গে আস্থানা জানিয়েছেন, “কী ভাবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার শীর্ষ পদে থাকা আধিকারিক নিজের অপরাধ ঢাকতে সংস্থার অন্য আধিকারিকের প্রতি মিথ্যে অভিযোগ এনে তাঁকে ফাসাতে পারে”।

প্রসঙ্গত, জামিনে মুক্ত হলেন সিবিআই-এর ডিএসপি দেবেন্দ্র কুমার। বুধবার দেবেন্দ্রর জামিনের আর্জি মঞ্জুর করেছে দিল্লির পাতিয়ালা হাউজ আদালত। তবে সিবিআই-এর তরফ থেকে এই জামিনের বিরোধিতা করা হয়নি। সিবিআই-এর অপসারিত স্পেশাল ডিরেক্টর রাকেশ আস্থানার সঙ্গে একযোগে ঘুষকাণ্ডে জড়ানোর অভিযোগে সিবিআই-এর হাতেই গ্রেফতার হয়েছিলেন দেবেন্দ্র কুমার। এদিন ৫০ হাজার টাকার বন্ডে তাঁকে জামিন দিয়েছে আদালত। মঙ্গলবার দিল্লির এক আদালত কুমারকে ১৪ দিন বিচারবিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দিয়েছিল।

Read the full story in English

 

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bribery case in possession of incriminating documents against rakesh asthana cbi tells delhi hc

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
হয়রানির আশঙ্কা
X