বড় খবর

কাশ্মীরে ২৫ ফুট গভীর সুড়ঙ্গ খুঁজে বার করল বিএসএফ, ভিতরে ‘করাচি’ লেখা বস্তা

অনুপ্রবেশ রুখতে তৎপর বিএসএফ। লুকনো নির্মাণ ধ্বংস করতে গত কয়েকদিন ধরেই তল্লাশি চালাচ্ছে বিএসএফ। সেই অভিযানের সময়ই সুড়ঙ্গটি চিহ্নিত করা হয়।

ভারত-পাক সীমান্তে সুড়ঙ্গের হদিশ
ভারত-পাক সীমান্তের কাছে জম্মু-কাশ্মীরের সাম্বা জেলার বেঙ্গালাদ অঞ্চলে সুড়ঙ্গের হদিশ পেল বিএসএফ। সুড়ঙ্গটি ১৫০ ফুট দীর্ঘ ও ২৫ ফুট গভীর। এছাড়াও জানা গিয়েছে, সুড়ঙ্গের মধ্যে থেকে করাচি ও শাখেরগড় লেখা বালির বস্তা উদ্ধার হয়েছে। বিএসএফ আধিকারিকরা জানিয়েছেন যে, এই অঞ্চল থেকে ৪০০ মিটার দূরেই পাকিস্তানের আউট পোস্ট অবস্থিত।

অনুপ্রবেশ রুখতে তৎপর বিএসএফ। লুকনো নির্মাণ ধ্বংস করতে গত কয়েকদিন ধরেই তল্লাশি চালাচ্ছে বিএসএফ। সেই অভিযানের সময়ই সুড়ঙ্গটি চিহ্নিত করা হয়।

ভারত-পাক সীমান্তের জম্মুর এই অংশে আগেও এই ধরনের সুড়ঙ্গের সন্ধান মিলেছিল। ২০১২ সালে সাম্বা সেক্টরে বিএসএফ ৪০০ মিটার দীর্ঘ সুড়ঙ্গ চিহ্নিত করেছিল। এছাড়া, ২০১৪ সালে পালানওয়ালায় প্রায় সমান দীর্ঘ আরেকটি সুড়ঙ্গের হদিশ পাওয়া যায়। ওই বছরেই সাম্বার চিলইয়ারিতেও সুড়ঙ্গ উদ্ধার হয়। এটা ভারতীয় ভূখণ্ডে প্রায় ২৫ মিটার পর্যন্ত বিস্তৃত।

২০১৬ সালে পাকিস্তানের দিক থেকে একটি সুড়ন্ত চিহ্নিত করা হয় যার বিস্তার ভারতীয় সীমানার আরএস পুরা সেক্টরে প্রায় ৩০ মিটার পর্যন্ত ছিল। ২০১৭ সালেও এমনই সুড়ঙ্গের সন্ধার মেলে সাম্বায়।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bsf detects 25 ft deep tunnel in samba jk sandbags marking karachi

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com