বড় খবর

ভারত-পাক সীমান্তে চোরাচালান রুখল BSF, নিহত ১

জম্মু ও কাশ্মীরে সীমান্ত সুরক্ষায় বড় সাফল্য বিএসএফ-র।

BSF foils smuggling bid at india-pakistan international border

জম্মু ও কাশ্মীরের ভারত-পাকিস্তান সীমান্তে মাদক দ্রব্য চোরাচালান রোখার ক্ষেত্রে বড় সাফল্য বিএসএফ-র। সেই সঙ্গে সংঘর্ষে খতম হয়েছে এক চোরাচালানকারী। ভারত-পাকিস্তান সীমান্ত কাঠুয়ার হরিনগর থেকে প্রায় ২৭ কেজি মাদক চোরাচালান আটকালো বিএসএফ। সুরক্ষা বাহিনী জানিয়েছে, এদিন পাকিস্তানের দিক থেকে প্রায় ২৭ কেজি হেরোইন ভারতে পাচার হচ্ছিল। সেই সময়ই তা আটকে দেওয়া হয়েছে। উদ্ধার হওয়া মাদকের বাজার মূল্য প্রায় ১৩৫ কোটি টাকা।

বিএসএফ-র মুখপাত্র জানিয়েছেন, বুধবার ভোরে নজরদারি দল দেখতে পায় কাঠুয়া এলাকায় আর্ন্তজাতিক সীমান্তের কাছে সন্দেহভাজন বেশ কয়েকজন ঘোরাঘুরি করছে। ভারতে প্রবেশের সময় তাদের চ্যালেঞ্জ জানায় বিএসএফ বাহিনী। শুরু হয় সংঘর্ষ। এতেই নিহত হয় এক পাকিস্তানি মাদক চোরালানকারী। বাকিরা পাকিস্তানের দিকে পালিয়ে যায়। উদ্ধার হয় ২৭ কেজি হেরোই।

চোরাচালানের ছদ্মবেশে আসলে পাকিস্তান থেকে জঙ্গিরা ভারতে প্রবেশ করছিলো বলে অনুমান বিএসেফর-এর। চোরাচালান করে যে অর্থ মিলবে তা এদেশে নাশকতার কাডে ব্যবহার করা হত বলে মনে করছে নিরাপত্তাবাহিনী।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bsf foils smuggling bid at india pakistan international border

Next Story
ভারতে ভয়ঙ্কর Delta Plus Variant-র হদিস, তিন রাজ্যকে সতর্ক করলো কেন্দ্রDelta Plus is now variant of concern in india
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com