বড় খবর

ফের জম্মুর আকাশে পাক ড্রোনের হদিশ, গুলি BSF-র

গত শনিবার জম্মুর বায়ুসেনা ঘাঁটিতে দু’টি বিস্ফোরণ ড্রোনের সাহায্যেই হয়েছিল বলে অনুমান। এরপরও সোমবার কালুচক এবং কুঞ্জওয়ানিতে অবস্থিত সেনা ঘাঁটির উপরেও ড্রোন উড়তে দেখা গিয়েছিল।

Pakistani drone spotted near border in Jammu-s Arnia sector
ভারত-পাক সীমান্তের কাছে জম্মুর আরনিয়া সেক্টরের জবওয়াল গ্রামে সন্দেহভাজন পাকিস্তানি ড্রোনটি নজরে আসে।

জম্মুর আকাশে ফের ড্রোনের হদিশ মিললো। শুক্রবার ভোরে ভারত-পাক সীমান্তের কাছে জম্মুর আরনিয়া সেক্টরের জবওয়াল গ্রামে সন্দেহভাজন পাকিস্তানি ড্রোনটি নজরে আসে। যা দেখেই গুলি ছোঁড়ে কর্তৃব্যরত বিএসএফ জওয়ানরা। যার জেরে সীমান্ত পার করে পাকিস্তানে ফিরে যায় কোয়াডকপ্টারটি।

বিএসএফ এক সূত্র মারফত জানা গিয়েছে যে, কোয়াডকপ্টারটি আন্তর্জাতিক সীমান্ত অতিক্রমের চেষ্টা করছিল। ভারতীয় এলাকায় নজরদারিই ছিল ওই কোয়াডকপ্টারের উদ্দেশ্য। তবে জওয়ানদের গুলিতে সেটি ফের পাকিস্তানের দিকে ফিরে যায়।

ড্রোনটি কোন উদ্দেশ্যে ওড়ানো হয়েছিল, তার খোঁজে তদন্ত শুরু করেছে নিরাপত্তা বাহিনী। ড্রোনের মাধ্যমে সীমান্তের এপারে কোনও অস্ত্র বা মাদক ফেলা হয়েছে কিনা তার খোঁজে বিভিন্ন এলাকায় চলছে তল্লাশি। গুপ্তচরবৃত্তির কাজেই ওই ড্রোন ব্যবহার করা হচ্ছিল বলে মনে করছে বিএসএফ।

গত শনিবার গভীর রাতে জম্মুর বায়ুসেনা ঘাঁটিতে পর পর দু’টি বিস্ফোরণ হয়। ড্রোনের সাহায্যেই লস্কর জঙ্গিরা সেই বিস্ফোরণ ঘটাটিয়েছিল বলে অনুমান নিরাপত্তা বাহিনীর। এরপরও সোমবার কালুচক এবং কুঞ্জওয়ানিতে অবস্থিত সেনা ঘাঁটির উপরেও ড্রোন উড়তে দেখা গিয়েছিল। তারপর থেকেই সীমান্ত এলাকার নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bsf personnel open fire at pakistani drone spotted near border in jammu s arnia sector

Next Story
ডেল্টার বিরুদ্ধে কার্যকরী জনসনের টিকা! দাবি সংস্থার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com