scorecardresearch

বড় খবর

সাতসকালে জম্মুর আর্নিয়ায় পাক ড্রোন, দেখা মাত্র গুলি BSF-এর

পাকিস্তান থেকে ভারতীয় ভূখণ্ডে ড্রোন ওড়ানোর কার্যকলাপ বেড়ে গিয়েছে। তবে সতর্ক রয়েছে বিএসএফ।

BSF troops open fire at Pakistani drone near International Border in Jammu, force it to return
প্রতিকী ছবি।

জম্মুর আকাশে ফের পাক ড্রোন। শনিবার সকালে জম্মুর আর্নিয়ায় ভারত-পাকিস্তান সীমান্ত এলাকায় আকাশে ড্রোন উড়তে দেখেন টহলরত বিএসএফ জওয়ানরা। ড্রোনটি দেখামাত্র গুলি ছুঁড়তে শুরু করে বিএসএফ। শেষমেশ ফের পাক সীমান্তে ঢুকে পড়ে ড্রোনটি।

জম্মুতে ফের নজরে এল পাক ড্রোন। শনিবার সকালে ড্রোনটি দেখামাত্র গুলি ছুঁড়তে শুরু করেন জওয়ানরা। শেষমেশ ড্রোনটি আবারও পাক সীমান্তে ঢুকে পড়ে। তবে সীমান্তরক্ষী বাহিনী। ড্রোনটিতে বিস্ফোরক বয়ে আনা হয়েছিল কিনা বা মাদক জাতীয় কোনও দ্রব্য সীমান্তের ওপার থেকে এপারে ফেলে যাওয়া হয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। গোটা এলাকায় তল্লাশি শুরু করেছে সীমান্তরক্ষী বাহিনী।

আরও পড়ুন- দিল্লিতে অগ্নিকাণ্ড, উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ কেজরিওয়ালের, আর্থিক সাহায্য ঘোষণা

জম্মু সীমান্তের বিএসএফের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল এস পি সান্ধু বলেন, ”আজ সকালে বিএসএফ-এর জওয়ানরা আকাশে মিটমিট করে আলো জ্বলতে দেখেছিলেন। আর্নিয়া এলাকায় সেটি দেখতেই গুলি ছুঁড়তে শুরু করেন জওয়ানরা। পাকিস্তানি ওই ড্রোনটি ফের সীমান্তের ওপারে চলে যায়। ওই এলাকায় চিরুনি তল্লাশি চালানো হচ্ছে।” বিএসএফ-এর আধিকারিকরা জানিয়েছেন, এদিন ভোর পৌনে পাঁচটা নাগাদ পাকিস্তানি ড্রোনটিকে দেখা যায়। ড্রোনটি নামাতে আট রাউন্ড গুলি ছোঁড়েন জওয়ানরা।

জানা গিয়েছে, এদিন কয়েক মিনিটের জন্য আকাশে ঘোরাঘুরির পর ফের ড্রোনটি ফিরে যায়। আরএস পুরা সেক্টরের ওই এলাকায় জোরদার তল্লাশি চালানো হচ্ছে। গত সাত দিনের মধ্যে ড্রোন ওড়ার এটি দ্বিতীয় ঘটনা। এর আগে গত ৭ মে বিএসএফ একই এলাকায় একটি পাকিস্তানি ড্রোন লক্ষ্য করে গুলি চালায়। গত ৪ মে সাম্বা জেলার চক ফকিরা এলাকায় বিএসএফ একটি সুড়ঙ্গের হদিশ পায়। তার পর থেকে পাকিস্তান থেকে ভারতীয় ভূখণ্ডে ড্রোন ওড়ানোর কার্যকলাপ বেড়ে গিয়েছে।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Bsf troops open fire at pakistani drone near international border in jammu force it to return