মায়াবতীর ভাইয়ের বেনামি সম্পত্তি বাজেয়াপ্ত

১৯৮৮ সালের বেনামি সম্পত্তি লেনদেন নিরোধক আইনের ২৪(৩) ধারা মোতাবেক এই নির্দেশ দেওয়া হয়েছে। আনন্দ কুমার ও তাঁর স্ত্রীর এই বেনামি সম্পত্তির পরিমাণ ২৮,৩২৮.০৭ বর্গ মিটার অর্থাৎ সাত একরের কাছাকাছি।

By: New Delhi  Updated: July 18, 2019, 05:57:14 PM

বহুজন সমাজ পার্টি নেত্রীর ভাই ও ভ্রাতৃবধূর ৪০০ কোটি টাকার বেনামি সম্পত্তি বাজেয়াপ্ত করল আয়কর দফতর। সরকারি এক নির্দেশে নয়ডার ওই জমি বাজেয়াপ্ত করার কথা জানানো হয়েছে। আয়কর দফতরের দিল্লিস্থিত বেনামি প্রহিবিশন ইউনিট (বিপিইউ) ১৬ জুলাই ওই সাত একর জমি বাজেয়াপ্ত করার কথা জানিয়েছে। এই জমি থেকে উপকৃত হতেন আনন্দ কুমার ও তাঁর স্ত্রী বিচিত্র লতা।

আরও পড়ুন, কালবুর্গীর হত্যাকারীকে চিহ্নিত করলেন স্ত্রী

মায়াবতী সম্প্রতি আনন্দ কুমার বহুজন সমাজ পার্টির জাতীয় সহ সভাপতির দায়িত্বভার দিয়েছেন।

এই নির্দেশ সংবাদ সংস্থা পিটিআইয়ের হাতে এসে পৌঁছেছে। জানা গিয়েছে, ১৯৮৮ সালের বেনামি সম্পত্তি লেনদেন নিরোধক আইনের ২৪(৩) ধারা মোতাবেক এই নির্দেশ দেওয়া হয়েছে। আনন্দ কুমার ও তাঁর স্ত্রীর এই বেনামি সম্পত্তির পরিমাণ ২৮,৩২৮.০৭ বর্গ মিটার অর্থাৎ সাত একরের কাছাকাছি।

এই আইন লঙ্ঘন করা হলে সাত বছর পর্যন্ত জেল ও বেনামি সম্পত্তির বাজারদরের ২৫ শতাংশ পর্যন্ত জরিমানা হতে পারে।

২০১৬ সালে প্রায় অকার্যকর হয়ে থাকা এই আইনটি নতুন করে বেনামি লেনদেন সংশোধনী আইন হিসেবে কার্যকর করা হয়। দেশে বেনামি আইন কার্যকর করার দায়িত্বে রয়েছে আয়কর দফতর।

Read the Full Story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bsp supremo mayawati brother benami property attached it department

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement