বড় খবর

হাসপাতাল থেকে ছুটি হলেও আপাতত সেফহোমে থাকবেন সস্ত্রীক বুদ্ধদেব ভট্টাচার্য

সিআইটি রোডে তাঁর পরিচিত এক চিকিত্‍সকের নার্সিংহোমের সেফ হোমে আগামী এক সপ্তাহ থাকবেন তাঁরা।

buddhadeb bhattacharya heal condition
বুদ্ধদেব ও মীরা ভট্টাচার্য। বাড়ি ফিরলেন দুজনেই।

আপাতত সুস্থ রয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। অক্সিজেন, নেবুলাইজার চললেও রক্তে অক্সিজেন, শরীরে শর্করার মাত্রা স্বাভাবিক। ফলে আজই উডল্যান্ডস হাসপাতাল থেকে ছেড় দেওয়া হল বুদ্ধবাবুকে। তবে, এখনই তাঁর বাড়ি ফেরা হল না। জানা গিয়েছে, প্রাক্তন মুখ্যমন্ত্রী আগামী এক সপ্তাহ থাকবেন সিআইটি রোডে তাঁর পরিচিত এক চিকিত্‍সকের নার্সিংহোমের সেফ হোমে। সেখানেই থাকার কথা বুদ্ধ-জায়া মীরা ভট্টাচার্য ও তাঁর সর্বক্ষণের সঙ্গা তপন ভট্টাচার্যেরও।

কেন এই সিদ্ধান্ত? সূত্রের খবর, বুদ্ধদেববাবুর পরিবারের একাধিক সদস্য সংক্রমিত। তাঁরা ক্রমশ সুস্থ হয়ে উঠছেন। এই পরিস্থিতিতে বাড়িতে থাকাটা কিছুটা হলেও ঝুঁকিপূর্ণ। তাই আপাতত তাঁদের নার্সিংহোমের সেফ হোমে থাকতে বলা হয়। চিকিৎসকদের এই সিদ্ধান্তে সিলমোহর দিয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী।

গত ১৮ তারিখ বুদ্ধদেব ভট্টাচার্য কোভিড পজিটিভ হন। বাড়িতেই তাঁর চিকিৎসা চলছিল। কিন্তু, ২৪ তারিখ আচমকা তাঁর রক্তে অক্সিজেনের মাত্রা কমে যায়। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বুদ্ধদেব ভট্টাচার্যকে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করা হয়। শ্বসকষ্ট থাকায় বাইপ্যাপ সাপোর্টে রাখা হয় বুদ্ধবাবুকে। দেওয়া হয় রেমডিসিভির। তবে চিকিৎসায় সাড়া দিয়ে ক্রমশই সুস্থ হয়ে ওঠেন তিনি। আপাতত অক্সিজেন চললেও স্যাচিুরেশন স্বাভাবিক রয়েছে। নিজেই খাচ্ছেন তিনি। করোনা আক্রান্ত হওয়ায় ওই হাসপাতালেই ভর্তি রয়েছেন বুদ্দবাবুর স্ত্রী মারাদেবী ও সর্বক্ষণের সঙ্গী তপন ভট্টাচার্যও। তাঁদের শারীরিক অবস্থাও সন্তোষজনক।

ফলে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন তাঁর চিকিৎসায় গঠিত ৮ সদস্যেপর চিকিৎস দল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Buddhadeb bhattacharya realeased from hospital today to stay in nursing home s safehome

Next Story
Covid-19 India Update: সামান্য বাড়লো করোনায় দৈনিক সংক্রমণ-মৃত্যুর হার, কমছে সক্রিয় রোগীর সংখ্যাcoronavirus update 2 june 2021
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com