scorecardresearch

বড় খবর

শুজাত বুখারি হত্যায় অভিযুক্ত জঙ্গি সংঘর্ষে নিহত

জুন মাসে কাশ্মীরের লাল চক এলাকায় নিজের দফতরের সামনেই তিন দুষ্কৃতীর হাতে খুন হন ‘রাইজিং-কাশ্মীর’-এর সম্পাদক শুজাত বুখারি।

কাশ্মীরের বুদ্গমে জঙ্গি-পুলিশ সংঘর্ষে নিহত হয়েছেন দুই জঙ্গির। এদের মধ্যে একজন নাভিদ জাট। চলতি বছরের জুন মাসে খুন হওয়া সাংবাদিক শুজাত বুখারির হত্যাকাণ্ডে জড়িয়েছিল এই নাভিদ জাটের নাম।

জুন মাসে কাশ্মীরের লাল চক এলাকায় নিজের দফতরের সামনেই তিন দুষ্কৃতীর হাতে খুন হন ‘রাইজিং-কাশ্মীর’-এর সম্পাদক শুজাত বুখারি।  ঘটনায় তিন সন্দেহভাজনকে শনাক্ত করেছিল কাশ্মীর পুলিশ, যাদের মধ্যে একজন পাকিস্তানের বাসিন্দা বলে জানা গিয়েছিল, এবং তার সঙ্গে লস্কর-এ-তইবার যোগ রয়েছে বলে জানতে পেরেছে পুলিশ। বাকি দুজন দক্ষিণ কাশ্মীরের বাসিন্দা।

আরও পড়ুন, ২০ মাসের শিশুকন্যার চোখে পেলেট, দৃষ্টিশক্তি হারানোর আশঙ্কা

বুধবার সকালে নিরাপত্তাবাহিনী কাশ্মীরের বুদ্গমের ছত্তেরগম গ্রামে তল্লাশি শুরু করা মাত্র দু’পক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয়ে যায়। পুলিশের গুলিতে নিহত হন দুই জঙ্গি। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বুদ্গমের ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে।

মঙ্গলবার জম্মু কাশ্মীরে দুটি পৃথক এনকাউন্টারে নিহত হয়েছে দুই জঙ্গি-সহ এক জওয়ান। কুলগমের রেডওয়ানি গ্রামে জঙ্গি উপস্থিতির খবর থাকায় সোমবার মাঝরাতে জম্মু কাশ্মীর পুলিশ, সেনা বাহিনী এবং আধা সামরিক বাহিনী হাতে হাত মিলিয়ে তল্লাশি শুরু করে। অন্যদিকে শোপিয়ানে রবিবার সকাল থেকেই এলাকাবাসীদের সঙ্গে  নিরাপত্তারক্ষীদের সংঘর্ষে চোখে পেলেট লাগে ২০ মাসের এক শিশুকন্যা হিবার। একটি রিপোর্ট অনুসারে হিবার আহত হওয়ার ঘটনার পরে যে বিক্ষোভ শুরু হয়, তার জেরে একজন সাধারণ নাগরিক মারা গেছেন এবং ৫০ জন আহত হয়েছেন।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Budgam encounter live updates jammu and kashmir 5468113