বুলন্দশহর হিংসা: তদন্তের জন্য সিট গঠিত, গ্রেফতার ২

গ্রামবাসীদের কাছে বেআইনি আগ্নেয়াস্ত্র ছিল বলেও অভিযোগ। এসএইচও সুবোধ কুমার সিংকে তেমনই একটি আগ্নেয়াস্ত্র থেকে মাথায় গুলি করা হয়েছে বলে জানিয়েছেন এক পুলিশ আধিকারিক।

By: Amil Bhatnagar New Delhi  Updated: February 5, 2019, 03:22:18 PM

উত্তরপ্রদেশের বুলন্দশহরে পুলিশ আধিকারিক সহ দুজনের মৃত্যুর ঘটনায় দুজনকে গ্রেফতার করল পুলিশ। আটক করা হয়েছে আরও চারজনকে। বুলন্দশহর হিংসার ঘটনায় তদন্তে বিশেষ তদন্ত দলও গঠিত হয়েছে।

সংবাদসংস্থা এএনআই মীরাট জোনের এডিজি প্রশান্ত কুমারকে এ ব্যাপারে উদ্ধৃত করেছে। তিনি বলেছেন, ‘‘দুজনকে হেফাজতে নেওয়া হয়েছে। একটি বিশেষ তদন্তদল তৈরি করা হয়েছে। এই হিংসার ঘটনা কীভাবে ঘটল এবং অন্য পুলিশকর্মীরা কেন ইন্সপেক্টর সুবোধ কুমারকে একা ফেলে গেলেন, সেসবই খতিয়ে দেখা হবে।’’
মঙ্গলবার ভোরে পুলিশ বুলন্দশহর হিংসা কাণ্ডে ১৭টি ধারায় অভিযোগ এনে এফআইআর দায়ের করেছে। এর মধ্যে দাঙ্গাহাঙ্গামা ছাড়াও সম্পত্তি ধ্বংসের অভিযোগও আনাহয়েছে। এফআইআরে ২৭ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়াও ৫০-৬০ জন অজ্ঞাতপরিচয়ের নামও রাখা হয়েছে ওই এফআইআরে।

এ ছাড়া সম্পত্তি ধ্বংসেরও ধারাতেও অভিযোগ করা হয়েছে।

এফআইআরে অভিযোগ করা হয়েছে, এসএইচও সুবোধকুমার সিং শুরুতেই জনতাকে গোহত্যার অভিযোগ নিয়ে যথাযথ তদন্তের আশ্বাস দিয়ে এলাকা ফাঁকা করতে অনুরোধ করেছিলেন। পুলিশ জানিয়েছে, বিক্ষোভকারীরা এরপর হিংস্র হয়ে ওঠে। গ্রামবাসীদের কাছে বেআইনি আগ্নেয়াস্ত্র ছিল বলেও অভিযোগ। এসএইচও সুবোধ কুমার সিংকে তেমনই একটি আগ্নেয়াস্ত্র থেকে মাথায় গুলি করা হয়েছে বলে জানিয়েছেন এক পুলিশ আধিকারিক।

মৃত পুলিশ অফিসার সুবোধকুমার সিংয়ের পুত্র অভিষেক বলেছেন, ’’আমার বাবা চাইতেন আমি একজন ভাল নাগরিক হয়ে উঠি। সমাজে যারা ধর্মের নামে হিংসা ছড়ায়, আমি যেন তাদের মত না হই। আজ আমার বাবা হিন্দু-মুসলিম নিয়ে অশান্তির জেরে প্রাণ হারালেন, আগামিকাল কার বাবা প্রাণ দেবেন?’’

সোমবার রাতে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মৃত সুবোধকুমার সিংয়ের পরিবারবর্গের জন্য ৫০ লক্ষ টাকার ক্ষতিপূরণের কথা ঘোষণা করেছেন। সরকার তাঁর পরিবারের একজনকে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি ছাড়াও সুবোধের ওপর নির্ভরশীল পরিবারের অন্য সদস্যদের জন্য ‘বিশেষ’ পেনশন দেওয়ার কথা জানিয়েছে।

Read the Full Story in English

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bulandshahr violence sit to probe

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেটস
X