বড় খবর

বর্ধমানে বোমা বিস্ফোরণে নিহত শিশু, জেলা প্রশাসনের রিপোর্ট তলব কমিশনের

ভোটের মুখে বর্ধমানে বোমার রমরমা নিয়ে ফের প্রশ্ন উঠতে শুরু হয়েছে।

bhangar EC

ভোটের মুখে পূর্ব বর্ধমানের রসিকপুরে বিস্ফোরণে মৃত্যু হল এক শিশুর। গুরুতর জখম হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আরও ১ জন। ভোটের মুখে বল ভেবে বোমা নিয়ে খেলতে গিয়েই বিপত্তি ঘটে। এই দুর্ঘটনায় জেরে ভোটের ঠিক আগে বর্ধমানে বোমার রমরমা নিয়ে ফের প্রশ্ন উঠতে শুরু হয়েছে। জেলা প্রশাসনের কাছ থেকে গোটা ঘটনার রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন। পুলিশের ভূমিকা কী ছিল? কোথা থেকে বোমা এলো তা জানতে চেয়েই কমিশন রিপোর্ট চেয়েছে বলে সূত্রের খবর।

জানা গিয়েছে, সোমবার বেলা ১১টা নাগাদ বাড়ির কাছেই একটি জায়গা খেলার ছলে মাটি খুড়ছিল ইব্রাহিম ও আফরোজ নামে দুই শিশু। তখনই বলের মতো গোলাকার বস্তু দেখতে পায় তারা। মাটির নীচ থেকে সেগুলি বল ভেবে বার করে ছুড়তেই বিকট শব্দে বিস্ফোরণ হয়। রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়ে দু’জনই। এর পর হাসপাতালে নিয়ে গেলে মৃত্যু হয় আফরোজের।

এই বিস্ফোরণ প্রসঙ্গে এদিন বাঁকুড়ায় মুখ্যমন্ত্রী বলেছেন, ‘আজ একটা বোমের ঘটনা ঘটেছে। বল ভেবে খেলতে গিয়ে বোমা ফেটেছে। ওদের সবার আগে দেখভাল করার নির্দেশ দিয়েছি প্রশাসনকে।’ যদিও এই ঘটার পিছনে শাসক দলর উস্কানি ও প্রশাসনের ব্যর্থতাকেই দায়ী করেছে বিরোধী রাজনৈতিক দলগুলো।

দুর্ঘটনার পরই রসিকপুরে পৌঁছয় বর্ধমান থানার পুলিশ। যায় বম্ব স্কোয়াডও। আর কোনও বোমা না মিললেও ওই বোমা কোথা থেকে এল তার খোঁজেই তল্লাশি করছে পুলিশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Burdwan blust child died election commission summoned report from district administration

Next Story
এবার পুলিশে অনাস্থা মমতার, দলের কর্মীদের বিশেষ নির্দেশ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com