scorecardresearch

বড় খবর

কৃষক বিক্ষোভের মাঝেই মেয়ের বিয়েতে অভিনব উদ্যোগ ব্যবসায়ীর

‘কৃষক স্বার্থবাহী নয়া আইন তৈরি করে কৃষি ক্ষেত্রে বিপ্লব আনার চেষ্টা করছেন প্রধানমন্ত্রী। যা খুবই প্রশংসনীয়।’

কৃষক বিক্ষোভের মাঝেই মেয়ের বিয়েতে অভিনব উদ্যোগ ব্যবসায়ীর

প্রতিবাদ চলছে পুরোদমে। কিন্তু তার মাঝেই নয়া কৃষি আইনের হাল-হকিকত বোঝাতে অভিনব উদ্যোগ ব্যবসায়ীর। মেয়ের বিয়ের অনুষ্ঠানের কিছুটা সময় বরাদ্দ করা হল এই কাজে।

গোয়ার দক্ষিণ প্রান্তে বসেছিল ব্যবসায়ীর মেয়ের বিয়ের আসর। সেখানেই আধ ঘন্টা ধরে চলল নয়া কৃষি আইনের পক্ষে সওয়াল। কেন এই আইন কৃষক স্বার্থবাহী সেটাই তুলে ধরা হল। কেন্দ্রীয় আইনের জেরে এবার কৃষক তাঁর উৎপাদিত পণ্য নিজের শর্তে বিক্রি করতে পারবেন বলে মত ওই ব্যবসায়ীর।

বুধবারই ছিল কৃষক দিবস। তার পর দিন অর্থাৎ বৃহস্পতিবার এই অভইনব উদ্যোগ ছঠঠিল নজরকাড়া। নয়া আইন নিয়ে বিভ্রান্তি দূর করতেই এহেন উদ্যোহ বলে জানিয়েছেন ব্যবসায়ী। তাঁর কথায়, ‘কৃষক স্বার্থবাহী নয়া আইন তৈরি করে কৃষি ক্ষেত্রে বিপ্লব আনার চেষ্টা করছেন প্রধানমন্ত্রী। যা খুবই প্রশংসনীয়।’ অভিনব এই উদ্যোগে শামিল হয়েছিলেন ১৫০ জন কৃষক।

কেন্দ্রের নয়া কৃষি আইন ঘিরে প্রবল হইচই। প্রতিবাদে মুখর কৃষকরা। দিল্লি সামানীয় চলছে অবস্থান-বিক্ষোভ। তার মধ্যেই শুক্রবার ফের একবার কৃষি আইনের পক্ষেই সওয়াল করেছেন প্রধানমন্ত্রী। বিভ্রান্তি ছড়াতেই বিরোধিরা নতুন আইনের বিরুদ্ধে মুখ খুলছেন বলে অভিযোগ তাঁর।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Businessman holds session on farm laws at daughter s wedding at goa