scorecardresearch

বড় খবর

কংগ্রেসের সমর্থনে চাঁপদানি পুরবোর্ড তৃণমূলের, পাশে নির্দলরাও

রাজ্যজুড়ে ১০৮ পুরসভার মধ্যে শাসকদলের দখলে ১০৩টি পুরসভা। পুরভোটে জোড়াফুলের এই বিপুল সাফল্যের মধ্যেও চাঁপদানি ছিল কাঁটার মতো।

By the support of congress tmc is suceed to form board at hooghly Champdani Municipality
কংগ্রেসের সমর্থনে বোর্ড গড়ল তৃণমূল।

কংগ্রেসের সমর্থনে হুগলির চাঁপদানি পুরসভায় বোর্ড গড়ল তৃণমূল। চেয়ারম্যান নির্বাচিত হলেন তৃণমূলের সুরেশ মিশ্র। চাঁপদানি পুরসভার ১৪ নং ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর সুরেশ মিশ্র। এদিন কড়া পুলিশি নিরাপত্তায় হয়েছে এই চেয়ারম্যান নির্বাচন প্রক্রিয়া। চাঁপদানির একমাত্র জয়ী কংগ্রেস প্রার্থী দারোগা রাজভর এদিন পুরপ্রধান হিসেবে সুরেশ মিশ্রের নাম প্রস্তাব করেন। তাঁর সেই প্রস্তাব সমর্থন করেন তৃণমূল কাউন্সিলর মৌসুমী মণ্ডল। হাত তুলে সেই প্রস্তাবে সহমত জানান চাঁপদানির ১০ নির্দল কাউন্সিলরও।

রাজ্যজুড়ে ১০৮ পুরসভার মধ্যে শাসকদলের দখলে ১০৩টি পুরসভা। পুরভোটে জোড়াফুলের এই বিপুল সাফল্যের মধ্যেও চাঁপদানি ছিল কাঁটার মতো। ২২ আসনের এই পুরসভায় তৃণমূল পেয়েছিল ১১টি আসন। আবার নির্দল প্রার্থীরা জয়ী হয়েছেন ১০টি আসনে। বাকি ১টি আসন পেয়েছিল কংগ্রেস। স্বভাবতই সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় কারা বোর্ড গড়বে, চেয়ারম্যানই ব কোন দল থেকে হবেন তা নিয়ে ছিল ধন্দ। তবে আগেভাগেই জয়ী কংগ্রেস কাউন্সিলর দারোগা রাজভর জানিয়েছিলেন, বোর্ড তৃণমূলই গড়বে। তিনি থাকবেন বিরোধী আসনে।

চাঁপদানি পুরসভার চেয়ারম্যান নির্বাচিত হলেন ১৪ নং ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর সুরেশ মিশ্র। ছবি: উত্তম দত্ত।

বৃহস্পতিবার কড়া নিরাপত্তার মধ্যে চাঁপদানিতে শুরু হয় বোর্ড গঠন প্রক্রিয়া। শুরুতেই এদিন পুরসভার নবনিযুক্ত ২২ কাউন্সিলরকে শপথবাক্য পাঠ করান চন্দননগরের মহকুমা শাসক অয়ন দত্তগুপ্ত। এরপর কংগ্রেসের একমাত্র জয়ী কাউন্সিলর দারোগা রাজভর পুরপ্রধান হিসেবে সুরেশ মিশ্রের নাম প্রস্তাব করেন।

আরও পড়ুন- আয়কর হুমকি: বিধানসভায় শুভেন্দুর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিস গ্রহণ স্পিকারের

৭ নং ওয়ার্ডের কাউন্সিলর দারোগা রাজভরের সেই প্রস্তাব সমর্থন করেন তৃণমূলের ১৫ নং ওয়ার্ডের কাউন্সিলর মৌসুমি মণ্ডল। ১০ নির্দল কউন্সিলরও হাত তুলে সেই প্রস্তাব সমর্থন করেন। চঁপদনির পুরপ্রধান নির্বাচিত হন সুরেশ মিশ্র।

ফুলের মালা পরিয়ে তাঁকে অভিনন্দন জানান তৃণমূলের বাকি কাউন্সিলররা। এদিন চাঁপদানি পুরসভায় তৃণমূল কাউন্সলিরদের সঙ্গে আনন্দে সামিল হতে দেখা গিয়েছে নির্দল কাউন্সিলরদেরও। পুরভোটে তৃণমূলের টিকিট না পেয়েই এঁরা নির্দল হয়ে লড়ইয়ে নেমেছিলেন। ভোটে জিতেও তৃণমূলের কাউন্সিলরকেই চেয়ারম্যান হিসেবে সমর্থন দিয়েছেন তাঁরা। এদিন চাঁপদানি পুরসভার শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধায়ক অরিন্দম গুইন। কড়া পুলিশি প্রহরায় নির্বিঘ্নেই শেষ হয়েছে এই শপথ অনুষ্ঠান।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: By the support of congress tmc is suceed to form board at hooghly champdani municipality