বড় খবর

মহার্ঘ জ্বালানি, গাড়ি চালিয়ে আয় নেই! আত্মঘাতী বেঙ্গালুরুর ক্যাব চালক, কর্মবিরতি অন্যদের

মঙ্গলবার সন্ধ্যায় তাঁকে অগ্নিদগ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু বুধবার সকালে ৭০% দগ্ধ অবস্থায় তাঁর মৃত্যু হয়েছে।

Fuel Price Rise, Bengaluru, Cab Driver, Airport
চাক্কা জ্যাম বেঙ্গালুরুতে।

গাড়ি চালিয়ে আয় নেই। তাই অবসাদে গায়ে আগুন দিয়ে আত্মঘাতী এক ক্যাব চালক। তাঁর প্রতি সহমর্মিতা দেখিয়ে কর্মবিরতি পালন করছে বেঙ্গালুরুর অন্য ক্যাব চালকরা। মঙ্গলবার সন্ধ্যায় বেঙ্গালুরু আন্তর্জাতিক বিমানবন্দর চত্বরে গায়ে আগুন লাগিয়ে আত্মঘাতী হয়েছেন সেই ক্যাব চালক। ক্যাব মালিক সংগঠন সুত্রে খবর, পেট্রোল-ডিজেলের দাম বাড়লেও, সেভাবে বাড়েনি গাড়ি চালিয়ে আয়। তাই অবসাদে ওই চরম পথ বেছে নিয়েছেন সেই চালক।

মঙ্গলবার সন্ধ্যায় তাঁকে অগ্নিদগ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু বুধবার সকালে ৭০% দগ্ধ অবস্থায় তাঁর মৃত্যু হয়েছে। তাই প্রতীকী প্রতিবাদ জানাতে ক্যাব মালিক ও চালক সংগঠন কর্মবিরতির সিদ্ধান্ত নিয়েছে। এমনটাই জানান সংগঠনের সভাপতি তনভীর পাশা। এদিকে, বেঙ্গালুরু বিমানবন্দর থেকে শহরের অন্যতম যোগসুত্র এই ক্যাব পরিষেবা। সেই পরিষেবা বন্ধ থাকায় যাতায়াতে সমস্যা হবে বিমান যাত্রীদের, এই আশঙ্কা থেকে বিবৃতি জারি করেছে বিমানবন্দর কতৃপক্ষ।

তাদের আবেদন, ‘বিমানবন্দরে ঢুকতে বা বেরোতে যাত্রীরা যেন বিএমটিসির বাস ব্যবহার করেন।‘

এদিন প্রতীকী কর্মবিরতি প্রসঙ্গে তনবীর পাশা বলেন, ‘লকডাউনের পর থেকেই পথে গাড়ি নামালেও সেভাবে উপার্জন নেই। বিকল্প অনেক ক্যাব সার্ভিস পথে নেমেছে। তাই সব সামলে সংসার চালাতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে আমাদের। তাই এভাবে অকালে ঝড়ে পড়ছে অনেক প্রাণ।‘

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cabs stay off roads after driver kills self due to low earnings national

Next Story
ফের রেকর্ড! দেশে করোনা আক্রান্ত ৭২ হাজার, বাংলায় হাজার ছুঁইছুঁইcoronavirus, covid-19
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X