বড় খবর

জামিন পেলেন প্রাক্তন আইপিএস ভারতী ঘোষের স্বামী

সোমবার প্রাক্তন আইপিএস ভারতী ঘোষের স্বামী এম এ ভি রাজুকে ৩০ নভেম্বর পর্যন্ত অন্তর্বর্তী জামিন দিল কলকাতা হাইকোর্ট।

ভারতী ঘোষ, ফাইল চিত্র।

সোমবার প্রাক্তন আইপিএস ভারতী ঘোষের স্বামী এম এ ভি রাজুকে ৩০ নভেম্বর পর্যন্ত অন্তর্বর্তী জামিন দিল কলকাতা হাইকোর্ট। আদালতের তরফে স্পষ্ট জানানো হয়েছে, কোনও অভিযোগেই ভারতী ঘোষ বা তাঁর স্বামীকে গ্রেফতার করা যাবে না।এ দিন তাঁর হয়ে আদালতে সওয়াল করেন বিশিষ্ট আইনজীবী ও প্রাক্তন সলিসিটর জেনারেল রঞ্জিত কুমার। এক লক্ষ টাকার বন্ডে রাজুকে জামিন দেয় হাইকোর্টে বিচারপতি জয়মাল্য বাগচির বেঞ্চ।

আদালত জানিয়েছে, আদালতের নির্দেশ ছাড়া রাজু কলকাতার বাইরে যেতে পারবেন না। এবং তিনি কখন কোথায় থাকছেন সে বিষয়েও জানাতে হবে আদালতকে। এ ছাড়াও, প্রতি সপ্তাহে একবার করে সিআইডি’র তদন্তকারী অফিসারের কাছে হাজিরা দেওয়ারও নির্দেশ জারি করা হয়েছে রাজুর ওপর।

আরও পড়ুন: অ্যাপেল আধিকারিক বিবেক তেওয়ারিকে গুলি করে হত্যা- কী বলছেন প্রত্যক্ষদর্শী সানা খান

মিথ্যা মামলায় জড়িয়ে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই তাঁকে এবং তাঁর স্বামীকে উদ্দেশ্যপ্রণোদিত ভাবে ফাঁসানোর চেষ্টার অভিযোগে সুপ্রিম কোর্টের কাছে আবেদন করেছিলেন পশ্চিম মেদিনীপুরের প্রাক্তন পুলিশ সুপার ভারতী ঘোষ। সোমবার তাঁর আবেদনের পরিপ্রেক্ষিতেই শীর্ষ আদালতের বিচারপতি এ কে সিক্রি ও বিচারপতি অশোক ভূষণের বেঞ্চে এই মামলার শুনানি হয়। এই শুনানির পরেই দুই বিচারপতির বেঞ্চ ভারতী ঘোষ ও তাঁর স্বামীর গ্রেপ্তারির উপরে অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করেন। আদালতে জানানো হয়ছে মামলার পরবর্তী শুনানি হবে ২৬ অক্টোবর।

প্রসঙ্গত, টাকা জালিয়াতি এবং নিষিদ্ধ নোটের বিনিময়ে অবৈধভাবে সোনা কেনার অভিযোগ ওঠে ভারতীর বিরুদ্ধে। এরপরই গা ঢাকা দেন ভারতী, এবং ৭ অগাস্ট গ্রেফতার করা হয় ভারতীর স্বামী এম এ ভি রাজুকে। ঘটনাটির তদন্তের ভার পড়েছিল সিআইডি-র ওপর। সম্প্রতি, রাজুর আইনজীবী দেবাশিস রায় সংবাদমাধ্যমকে জানান, তাঁর মক্কেল নির্দোষ, রাজনৈতিক কারণেই ফাঁসানো হয়েছে রাজুকে।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Calcutta hc grants interim bail to bharati ghoshs husband39261

Next Story
দেশ জুড়ে আরও বাড়ল পেট্রোলের দামpetrol
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com