scorecardresearch

বড় খবর

উৎসবের মাঝেই এলোপাথাড়ি গুলি, রক্তাক্ত মার্কিন মুলুক, শোকপ্রকাশ বাইডেনের

গুলিতে নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে জাতীয় পতাকা নামিয়ে রাখার নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট জো বাইডেন।

উৎসবের মাঝেই এলোপাথাড়ি গুলি, রক্তাক্ত মার্কিন মুলুক, শোকপ্রকাশ বাইডেনের

বন্দুকবাজের তাণ্ডবে রক্তাক্ত ক্যালিফোর্নিয়া! গুলি চালিয়ে আত্মঘাতী আততায়ী। চিনা নববর্ষের উৎসবে তখন সামিল হাজারে হাজারে মানুষ। তার মধ্যেই চলল গুলি, ক্যালিফোর্নিয়ায় বন্দুকবাজের হামলায় মৃত অন্তত ১০। শনিবার রাত ১০টা নাগাদ আমেরিকার ক্যালিফোর্নিয়ার মন্টেরে পার্কে বন্দুকবাজের হামলায় মৃত্যু হয় কমপক্ষে ১০ জনের।

পুলিশ সূত্রে জানা গিয়েছে ঘাতক বন্দুকবাজের নাম হু ক্যান ট্র্যান (৭২)। গুলি ছুঁড়তে ছুঁড়তে তিনি একটি ডান্স ক্লাবে ঢোকেন। সে সময় সেখানে হাজার হাজার মানুষ জড়ো হয়েছিলেন। গুলির আওয়াজ শুনেই মানুষজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। প্রাণ বাঁচাতে মানুষজন এলোপাথাড়ি ভাবে ছোটাছূটি শুরু করে দেন, এই সুযোগে ঘাতক ওই ক্লাব ছেড়ে পালিয়ে যান। পরে পুলিশের সঙ্গে গুলির লড়াই চলার সময় নিজের বন্দুক থেকে গুলি চালিয়েই আত্মঘাতী হন মূল অভিযুক্ত। এই হামলার নেপথে আসল তথ্য খুঁজে বার করতে মরিয়া ক্যালিফোর্নিয়ার পুলিশ। তদন্ত শুরু হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, আমেরিকার ক্যালিফোর্নিয়ার মন্টেরে পার্কে চিনা নববর্ষের একটি অনুষ্ঠানে ঢুকে এলোপাথাড়ি গুলি চালায় এক বন্দুকবাজ। এর পরই সেখান থেকে পালিয়ে যান অভিযুক্ত। পরে পুলিশ দেখতে পায় অভিযুক্ত আগ্নেয়াস্ত্র নিয়ে গুলি চালাতে চালাতে একটি ভ্যানে উঠে পালাচ্ছেন। নাটকীয় কায়দায় সেই ভ্যানটির পিছু নেয় পুলিশ। এরপরই পুলিশ চারদিক থেকে ঘিরে ফেলে পুলিশ ভ্যানটিকে। এই সময় পুলিশের সঙ্গেও চলে গুলির লড়াই। এমন সময় পালানো সম্ভব নয় বুঝেই নিজের ওপর গুলি চালিয়ে আত্মঘাতী হন অভিযুক্ত। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়েছে। তাঁর শরীরে একটিমাত্র বুলেটের চিহ্ন মিলেছে।

লস অ্যাঞ্জেলস পুলিশ জানিয়েছে, ঘাতক বন্দুকবাজের নাম হু ক্যান ট্র্যান (৭২)। কেন নববর্ষের অনুষ্ঠানে ঢুকে আচমকা গুলি চালালেন ৭২ বছর বয়সি বৃদ্ধ, তা এখনও জানা যায়নি। ঘটনায় খুঁটিয়ে তদন্ত চালাচ্ছে সংশ্লিষ্ট পুলিশ। ঘটনার পর পুলিশ এক সাংবাদিক সম্মেলনে দাবি করে, গুলি চালানোর কারণ এখনও জানা যায়নি। ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান,’বন্দুক বের গুলি ছুড়তে শুরু করে আততায়ী ‘ডান্স ক্লাবে’ প্রবেশ করে।’

সংবাদ সংস্থা সিএনএন জানিয়েছে, চিনা নববর্ষ উদযাপন করার সময় এই ঘটনা ঘটে। লস অ্যাঞ্জেলেস সিটির সদর দফতর থেকে মাত্র ৭ কিলোমিটার দূরে এই গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। যেখানে এই গুলি চালানো হয়েছে, সেখানে গুলি চালানোর সময় হাজার হাজার মানুষ উৎসবে সামিল হয়েছিলেন। যদিও এখন পর্যন্ত এই ঘটনায় কতজন আহত হয়েছে সে সম্পর্কে নিশ্চিত তথ্য নেই। ক্যালিফোর্নিয়ায় গুলিতে নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমেরিকার জাতীয় পতাকা নামানোর নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট জো বাইডেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: California shooting suspect kills himself after massacre