বড় খবর

‘ক্রীড়াক্ষেত্রে সাফল্যের গতি বজায় রাখতে হবে’, যুব শক্তির প্রশংসায় পঞ্চমুখ মোদী

এবার ভারতের সাফল্য নজরকাড়া। খুশি প্রধানমন্ত্রী।

PM Modi at launch of new Defence offices complex
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

অলিম্পিকে এবার ভারতের সাফল্য নজরকাড়া। খুশি প্রধানমন্ত্রী। রবিবার ‘মন কি বাত’য়ের ৮০তম পর্বে ক্রীড়া ক্ষেত্রে দেশের এই সাফল্যকে ধরে রাখার জন্য আর্জি জানিয়েছেন নরেন্দ্র মোদী। তাঁর কথায়, টোকিও অলিম্পিকে ভারতের প্রত্যেকটি পদকই বিশেষ এবং ক্রীড়া ক্ষেত্রে এই সাফল্যের গতি থামাতে দেওয়া যাবে না।

‘মন কি বাত’ অনুষ্ঠানে এ দিন প্রধানমন্ত্রী বলেন, “ভারত অলিম্পিকে প্রচুর পদক জেতেনি। কিন্তু নয়া প্রজন্ম ত্রীড়াক্ষেত্রের বিভিন্ন সুযোগ অনেশ্বন করছে। এই গতি বন্ধ হতে দেওয়া যাবে না। আসুন এই গতি জীবনের সর্বক্ষেত্রে স্থায়ী করি।”

টোকিও অলিম্পিকে ভারত মোট ৭টি পদক জিতেছে। এর মধ্যে একটি সোনা, ২টি রূপো ও ৪টি ব্রোঞ্জ। এদিকে প্রথমবার প্যারা অলিম্পিকে অংশ নিয়েই ইতিহাসে পৌঁছে গেলেন ভারতের ভাবিনা প্যাটেল। রবিবারই টেবিল টেনিসে রুপো জিতেছেন তিনি। ইতিমধ্যেই তাঁকে সামাজিক মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী। মোদীর সঙ্গে ভাবিনার ফোনে কথাও হয়।

আরও পড়ুন- দেশে সামান্য কমল দৈনিক আক্রান্ত-মৃত্যুর হার, চিন্তার কেন্দ্রে কেরালা

পুরুষ এবং মহিলা হকিতে এবার অলিম্পিকে ভাল ফল করেছে ভারতীয় দল। ২৯ অগস্ট হকির জাদুকর ধ্যান চাঁদের জন্মদিন। সেই প্রসঙ্গেই এ দিন প্রধানমন্ত্রীর কথা উঠে আসে মোদীর ধ্যান চাঁদের কথা। তিনি বলেন, “এবছর প্রায় ৪০ বছর পর আমরা অলিম্পিক্সে হকিতে পদক জিতেছি। আপনারা অনুমান করতে পারছেন, আজ মেজর ধ্যান চাঁদ থাকলে কী খুশিটাই না হতেন। আজ আমরা যুবসমাজের মধ্যে খেলাধুলোর প্রতি ভালোবাসা দেখছি। খেলার প্রতি এই আবেগের মাধ্যমেই মেজর ধ্যান চাঁদকে সবেথেকে বেশি সম্মান জানানো হচ্ছে।”

নরেন্দ্র মোদীর কথায়, “গ্রাম, শহরে খেলাধুলোর যেসব মাঠ রয়েছে, তা সবসময় পরিপূর্ণ থাকতে হবে। শুধুমাত্র সকলের অংশগ্রহণের মাধ্যমেই ভারত খেলার জগতে একটা উচ্চতায় পৌঁছতে পারবে।”

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন  টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Can not let this momentum in sports stop pm modi hails youth power

Next Story
দেশে সামান্য কমল দৈনিক আক্রান্ত-মৃত্যুর হার, চিন্তার কেন্দ্রে কেরালাIndia reports 45,352 new coronavirus cases on 3 september,2021
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com