scorecardresearch

বড় খবর

দিল্লির কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে: সত্যেন্দ্র জৈন

দিল্লিতে কোভিডের বিপদ কমে গেছে এবং পরিস্থিতি “বেশ নিয়ন্ত্রণে” জানিয়েছেন দিল্লির স্বাস্থ্য মন্ত্রী সত্যেন্দ্র জৈন

প্রজাতন্ত্র দিবসের আগে দিল্লিতে ল্যাম্পপোস্টে পতাকা লাগাতে ব্যস্ত এক যুবক

দিল্লিতে করোনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণেই দাবি করলেন দিল্লির স্বাস্থ্য মন্ত্রী সত্যেন্দ্র জৈন। শুক্রবার তিনি এক বিবৃতিতে জানিয়েছেন, দিল্লিতে কোভিডের বিপদ কমে গেছে এবং পরিস্থিতি “বেশ নিয়ন্ত্রণে”। এদিকে দিল্লির স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুসারে নতুন করে গত ২৪ ঘণ্টায় দিল্লিতে করোনা আক্রান্ত হয়েছেন, ১০,৭৫৬ জন।মৃত্যু হয়েছে ৩৮ জনের। পজিটিভিটি হার ১৮.০৪ শতাংশ। এই মুহূর্তে দিল্লিতে অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা ৬১,৯৫৪ যা সারা দেশের তুলনায় অনেক কম বলেই দাবি করেছেন দিল্লির স্বাস্থ্য দফতর। সারা দেশে এই মূহুর্তে অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা ১৭,৭১,০২৮।

এদিকে দিল্লিতে করোনা সংক্রমণ কিছুটা কমতেই বিধিনিষেধ শিথিল করার কথা ভেবেছিল দিল্লি সরকার। তবে দিল্লির লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজাল শুক্রবার সপ্তাহান্তে কারফিউ তুলে নেওয়ার এবং কোভিড -১৯ বিধিনিষেধ শিথিল করার সরকারের প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন। তিনি অবশ্য ৫০শতাংশ কর্মী নিয়ে বেসরকারি অফিস খোলার নির্দেশ দিয়েছেন। তিনি এও জানিয়েছেন এই মূহুর্তে বিধিনিষেধ শিথিল করলে তার ফল হিতে বিপরীতও হতে পারে। তাই আরও কিছুদিন এই বিধিনিষেধ বজায় রাখার কথা জানিয়েছেন তিনি।

শুক্রবার শহরের ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলি সপ্তাহান্তে কারফিউ এবং বাজারগুলিতে জোড়-বিজোড় নিতি বজায় রাখার ডিডিএমএর সিদ্ধান্তে হতাশা প্রকাশ করেছেন এবং তাদের তরফে জানানো হয়েছে আগামী দু’তিনদিনের মধ্যে সিদ্ধান্তটি পুনর্বিবেচনা করা না হলে তারা শহর জুড়ে আন্দোলনে নামতে বাধ্য হবেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Capital logs 10756 new covid 19 case weekend curfew in place