scorecardresearch

বড় খবর

‘উস্কানিমূলক বক্তব্য’র জের’, বিপাকে সাংসদ প্রজ্ঞা ঠাকুর, মামলা দায়ের   

ভোপালের বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুরের বিরুদ্ধে আইপিসির ১৫৩এ, ১৫৩বি, ২৬৮, ২৯৫এ, ২৯৮, ৫০৪ এবং ৫০৮ নং ধারায় মামলা রুজু করা হয়েছে।

‘উস্কানিমূলক বক্তব্য’র জের’, বিপাকে সাংসদ প্রজ্ঞা ঠাকুর, মামলা দায়ের   

উস্কানিমূলক বক্তব্য’র অভিযোগে বিপাকে বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুর। হিন্দুদের ঘরে ঘরে অস্ত্র রাখার নিদান দিয়েই বিপাকে বিজেপি সাংসদ। কর্ণাটকের শিবমোগা থানায় তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। প্রজ্ঞার বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে মামলা বিজেপি শাসিত কর্ণাটকের পুলিশ।

বুধবার কর্ণাটকের শিবমোগা জেলায় বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুরের বিরুদ্ধে বিদ্বেষমূলক বক্তব্যের অভিযোগে মামলা দায়ের করা হয়। শিবমোগা জেলা কংগ্রেস কমিটির সম্পাদক সুন্দরেশের অভিযোগের ভিত্তিতে ঠাকুরের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। ভোপালের বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুরের বিরুদ্ধে আইপিসির ১৫৩এ, ১৫৩বি, ২৬৮, ২৯৫এ, ২৯৮, ৫০৪ এবং ৫০৮ নং ধারায় মামলা রুজু করা হয়েছে।

রবিবার কর্ণাটকে হিন্দু জাগরণ মঞ্চের এক সম্মেলনে অংশ নিয়েছিলেন তিনি। তিনি বলেন যে কেউ যদি  “আমাদের বাড়িতে অনুপ্রবেশ করে” তাকে উপযুক্ত জবাব দিয়েছেন। তিনি আরও বলেন, “আপনার বাড়িতে অস্ত্র রাখুন আর কিছু না হলে অন্তত শাক-সবজি কাটার ছুরিটা ধারালো রাখুন….. জানি না কখন কী পরিস্থিতি আসবে….! প্রত্যেকেরই আত্মরক্ষার অধিকার আছে। যদি কেউ অনুপ্রবেশ করে, এবং আমাদের আক্রমণ করে, তাহলে উপযুক্ত জবাব দেওয়া আমাদের অধিকার। কেননা কখন কী পরিস্থিতি তৈরি হয় তার ঠিক নেই”।

এই বিষয়ে কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ বলেন, ‘এই ধরণের উস্কানিমূলক বক্তব্য মানুষ মেনে নেবেন না’। এই বিষয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হবে কংগ্রেস, এমনটাই জানিয়েছেন জয়রাম রমেশ। জয়রাম রমেশ অভিযোগ করেছেন, কর্ণাটকের শিবমোগায় একটি অনুষ্ঠানে বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুরের মন্তব্য বিদ্বেষমূলক বক্তব্যের একটি স্পষ্ট উদাহরণ।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Case against bjp mp pragya thakur over keep knives speech