বড় খবর

সীমান্তে গরু পাচারে বিএসএফ যোগ! অফিসার-সহ তিনজনকে আটক করল সিবিআই

কলকাতা, শিলিগুড়ি এবং মুর্শিদাবাদেও তল্লাশি চালায় সিবিআই কর্তারা। এছাড়াও দিল্লি, গাজিয়াবাদ, অমৃতসর এবং রায়পুরেও অভিযান চালান হয়।

দেশের একাধিক সীমান্তে গরু পাচার চলছে এ তথ্য আগেই কানে এসেছিল দেশের তদন্তকারী সংস্থার হাতে। এবার দেশের ১৫টি এলাকায় অভিযান চালিয়ে একজন বিএসএফ অফিসার-সহ তিনজনকে গরুপাচার-যোগে আটক করল সিবিআই। কলকাতা, শিলিগুড়ি এবং মুর্শিদাবাদেও তল্লাশি চালায় সিবিআই কর্তারা। এছাড়াও দিল্লি, গাজিয়াবাদ, অমৃতসর এবং রায়পুরেও অভিযান চালান হয়।

সোমবার সিবিআইয়ের দুর্নীতি দমন শাখার তরফে বিএসএফ অফিসার সতীশ কুমারকে আটক করা হয়েছে। তিনি ৩৬ বিএসএফ ব্যাটালিয়নের প্রাক্তন কমান্ড্যান্ট ছিলেন। এছাড়াও “প্রধান আসামি” মহম্মদ এনামুল হক, আনারুল শেখ, মহম্মদ গুলাম মুস্তফা, শুল্ক বিভাগের অজ্ঞাতপরিচয় কর্মকর্তারা এবং আরও কয়েকজন আধিকারিকরাও রয়েছেন এই আটকের তালিকায়।

আরও পড়ুন, শর্ত মানল না রাফাল নির্মাতা সংস্থা, ভারতকে দেওয়া হল না প্রযুক্তি

এখনও পর্যন্ত তদন্তে জানা গিয়েছে, বিএসএফ কম্যান্ডান্ট সতীশ কুমারের ছেলে ভুবন ভাস্কর মহম্মদ এনামুল হক-এর সংস্থার হক ইন্ডাস্ট্রিজ প্রাইভেট লিমিটেড সংস্থাতে কর্মরত ছিলেন। অভিযোগ করা হয়েছে সতীশ কুমার কর্মরত থাকাকালীন বাংলাদেশ সীমান্তে পাচারকরা ২০ হাজারেরও বেশি গবাদি পশুকে ধরেছিল বিএসএফ। তবে অবৈধ ব্যবসায়ের সঙ্গে জড়িত কোনও গাড়ি বা ব্যক্তি এখনও ধরা পড়েনি। গ্রেফতারও করা হয়নি।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cbi booked bsf officer in connection with cattle smuggling across the bangladesh border

Next Story
‘১-২ দিনের লকডাউনে কি লাভ হচ্ছে?’ রাজ্যগুলিকে পরিস্থিতি পর্যবেক্ষণের পরামর্শ মোদীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com