সিবিআই ডিরেক্টরের পুনর্বহাল নিয়ে বিপাকে সরকার, দ্রুত বৈঠকের আয়োজন

সূত্র মারফৎ জানা গিয়েছে, দ্রুত বৈঠকে বসার জন্য উচ্চ ক্ষমতা সম্পন্ন কমিটির সদস্যদের সময় চাওয়া হয়েছে সরকারের তরফে। মঙ্গলবার সন্ধেয় কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়্গের কাছে সময় চাওয়া হয়।

By: Liz Mathew New Delhi  January 9, 2019, 2:09:13 PM

সিবিআই ডিরেক্টর অলোক ভার্মাকে ছুটিতে পাঠানোর কেন্দ্রীয় সরকারি নির্দেশ খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট। তাঁকে পদে বহাল করার নির্দেশও দেওয়া হয়েছে। শীর্ষ আদালতের রায়ের পর সাড়া পড়ে গেছে সরকারি মহলে। ভার্মার ভবিষ্যৎ স্থির করতে উচ্চ ক্ষমতা সম্পন্ন কমিটির বৈঠক ডাকার জন্য উদ্যোগী হয়েছে সরকার।

সূত্র মারফৎ জানা গিয়েছে, দ্রুত বৈঠকে বসার জন্য উচ্চ ক্ষমতা সম্পন্ন কমিটির সদস্যদের সময় চাওয়া হয়েছে সরকারের তরফে। মঙ্গলবার সন্ধেয় কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়্গের কাছে সময় চাওয়া হয়। যে কমিটি সিবিআই ডিরেক্টর কে হবেন তা স্থির করে এবং তাঁকে নিয়োগ করে, খাড়্গে সেই কমিটির সদস্য। জানা গিয়েছে, সুপ্রিম কোর্টের রায় খুঁটিয়ে দেখার জন্য সময় চেয়েছেন তিনি। কংগ্রেসের এই বর্ষীয়ান নেতা বৈঠকের জন্য নিজেকে প্রস্তুত করতে চান।

আরও পড়ুন, সিবিআই প্রধান অলোক ভার্মা; নিয়োগ-অপসারণ-পুনর্বহাল

সূত্র জানিয়েছে, মঙ্গলবার সন্ধের পর পর্যন্ত লোকসভাতেই ব্যস্ত ছিলেন মল্লিকার্জুন। এদিনই ১০ শতাংশ সংরক্ষণ বিল পাশ হয়েছে। তিনি বলেন, রায় পড়ার জন্য এবং তার তাৎপর্য বোঝার জন্য তিনি কিঞ্চিৎ সময় চান, যাতে বৈঠকে এ ব্যাপারে তিনি দলের দৃষ্টিভঙ্গি যথাযথভাবে রাখতে পারেন।

আাগামী ১১ জানুয়ারি এই বৈঠক হতে পারে বলে মতপ্রকাশ করেছেন খাড়্গে।

মঙ্গলবার সুপ্রিম কোর্টের রায় বেশ বিপাকেই ফেলেছে কেন্দ্রীয় সরকারকে। গত ২৩ অক্টোবর সেন্ট্রাল ভিজিল্যান্স কমিশন এবং সরকার আলোক ভার্মাকে ক্ষমতাচ্যুত করে ও কার্যভার থেকে সরিয়ে দেয়। সেই নির্দেশ খারিজ করে দিয়ে আলোক ভার্মাকে শুধু ফের স্বপদে বহালই করেনি সুপ্রিম কোর্ট, একই সঙ্গে শীর্ষ আদালত বলেছে, ভার্মাকে দায়িত্ব থেকে সরানো এবং নাগেশ্বর রাওকে অন্তর্বর্তী সিবিআই ডিরেক্টর হিসেবে পদে বসানোর সিদ্ধান্ত গ্রহণ করে এক্তিয়ার বহির্ভূত কাজ করেছে সিভিসি এবং সরকার।

তবে শীর্ষ আাদালতে একই সঙ্গে জানিয়েছে ভার্মা এখনই গুরুত্বপূর্ণ নীতিগত কোনও সিদ্ধান্ত নিতে পারবেন না।

Read the Full Story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Cbi director alok verma reinstate decision supreme court government looking for high power committee meeting

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X