scorecardresearch

বড় খবর

‘মৃত’ সাক্ষীই হঠাৎ হাজির ভরা কোর্টে, হুলস্থূল-কাণ্ডে শোরগোল

খুনের মামলায় এই সাক্ষীকেই মৃত বলে ঘোষণা করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

‘মৃত’ সাক্ষীই হঠাৎ হাজির ভরা কোর্টে, হুলস্থূল-কাণ্ডে শোরগোল
কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে ভর্ৎসনা আদলতের।

সিবিআইয়ের মৃত বলে ঘোষণা করা সাক্ষীই হাজির ভরা কোর্টে। ঘটনা দেখে চক্ষু চড়কগাছ বিচারক থেকে শুরু করে আদালতে থাকা বাকিদেরও। শেষমেশ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকেই তীব্র ভর্ৎসনা আদলতের। কীভাবে এই ভুল? কারণ দর্শানোর নোটিশ বিচারকের।

শুক্রবার বিহারের মুজফফরপুর আদালতে হুলস্থূল কাণ্ড। ২০১৬ সালে সিওয়ানে সাংবাদিক রাজদেব রঞ্জন হত্যা মামলার তদন্ত করছে সিবিআই। সেই খুনের সাক্ষী হিসেবে সিওয়ানেরই বাসিন্দা এক মহিলাকে মৃত বলে ঘোষণা করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। শুধু তাই নয়, ওই মহিলার মৃত্যুর ‘প্রমাণ’ হিসেবে আদালতে একটি রিপোর্টও পশ করেছিল সিবিআই। তবে শুক্রবার মৃত বলে ঘোষণা করা সেই মহিলাই হজির হলেন ভরা আদালতে। এই ঘটনাকে কেন্দ্র করে তুমুল গুঞ্জন শুরু আদালত কক্ষে।

সিওয়ানেরই বাসিন্দা বাদামি দেবী। সিবিআই এই মহিলাকেই মৃত বলে ঘোষণা করেছিল। শুক্রবার আদালতে হাজির হয়ে নিজের পরিচয়পত্রও জমা দিয়েছেন তিনি। একই আদালতে শুনানি করা হত্যা মামলার অন্যতম আসামি লাদ্দন মিয়ার বিরুদ্ধে সাক্ষী এই মহিলা। শুক্রবার বাদামি দেবী আদালতে হাজির হয়ে নিজের পরিচয় জানাতেই হুলস্থূল পড়ে যায় আদালত কক্ষে।

আরও পড়ুন- লজ্জাজনক! মেট্রো স্টেশনে মহিলার শ্লীলতাহানি, দেখেও দেখলেন না সহযাত্রীরা

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিক-কর্মীদের কাজ নিয়েই বড়সড় প্রশ্ন উঠে যায়। কীভাবে একজন জীবিত মহিলাকে মৃত বলে ঘোষণা করে তার সাপেক্ষে ‘প্রমাণ’ও জোগাড় করে ফেলল সিবিআই? সেই প্রশ্নেই শোরগোল পড়ে যায় আদালত কক্ষে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে ভর্ৎসনা করেন বিচারকও।

সিবিআইকে কারণ দর্শানোর নোটিশ ধরিয়েছে আদালত। অন্যদিকে, বাদামি দেবীর আইনজীবী শরদ সিনহা জানিয়েছেন, প্রথম অতিরিক্ত সেশন জজ-কাম-বিশেষ জজ বিস্ময় প্রকাশ করেছেন। সিবিআইকে কারণ দর্শানোর নোটিশ জারি করা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Cbi gets notice for declaring living witness as dead