CBI Narada scam: তদন্তের দায়িত্বে নয়া আধিকারিক

গত বুধবার সি বি আইয়ের বিশেষ আধিকারিক রাকেশ আস্থানার মিটিং-এ রাজ্য পুলিশের কয়েকজনের ভূমিকা নিয়ে সরব হন নারদার তদন্তকারী অফিসার।

By: Kolkata  June 22, 2018, 8:42:32 PM

নারদাকাণ্ড তদন্তে আবার নয়া মোড়। সিবিআই সূত্রে খবর, এবার বদলি করা হল নারদা কান্ডের তদন্তের শীর্ষে থাকা দুর্নীতি দমন শাখার প্রধান কলকাতা জোনের ডিআইজি অভয় সিং কে। তাঁকে রাঁচির দায়িত্বে পাঠানো হল। তাঁর পরিবর্তে দায়িত্বে আসছেন দিল্লির ডিআইজি পদমর্যাদার আইপিএস। নারদা তদন্তের শীর্ষ অধিকর্তা হিসেবে থাকবেন ইনিই। নারদার পাশাপাশি সারদা এবং রোজ ভ্যালি মামলার তদন্তভারও তিনিই নেবেন।

এই মামলাগুলির তদন্ত প্রক্রিয়ায় গাফিলতি হচ্ছে বলে অষন্তোষ শুরু হয়েছিল আগেই। গত বুধবার সি বি আইয়ের বিশেষ আধিকারিক রাকেশ আস্থানার মিটিং-এ রাজ্য পুলিশের কয়েকজনের ভূমিকা নিয়ে সরব হন নারদার তদন্তকারী অফিসার। তিন বছর পরও কেন তদন্ত সংক্রান্ত নথি তাঁদের হাতে দেওয়া হয়নি বা তদন্তে কেন অসহযোগিতা করা হয়েছে এই নিয়ে প্রশ্ন ওঠে।

আরও পড়ুন: শহরে সিবিআই, চিটফান্ড তদন্তের দ্রুত নিস্পত্তির আশা

সিবিআই সূত্রে আরও খবর, কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন আস্থানা। নারদা তদন্ত যে মসৃন পথে এগোচ্ছে না সে বিষয়ে তদন্তকারীরা একমত। নারদার ফুটেজ থেকে আরম্ভ করে নানা বিষয়ে বিতর্ক রয়েছে। কয়েক মাস ধরে তদন্ত চললেও এই মামলার বহু বিষয়েই সঠিক ধারনা নেই তদন্তকারীদের, মনে করছেন সি বি আইয়ের শীর্ষ কর্তারা।

অন্য় দিকে সারদা এবং রোজ ভ্য়ালি চিট ফান্ডের মামলা আদৌ কবে শেষ হবে তা নিয়েও সন্দিহান সি বি আই কর্তারা। তবে সি বি আইয়ের একটি সূত্র জানাচ্ছে, ফের জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হবে এমন কয়েকজনের তালিকা তৈরি করা হচ্ছে। আগামী জুলাই মাস থেকে ফের জিজ্ঞাসাবাদের জন্য় তাঁদের হাজির হওয়ার আদেশ জারি করা হবে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Cbi in narada sarada rose valley

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X