বড় খবর

তোলাবাজি-কাণ্ডে দেশমুখের বিরুদ্ধে এফআইআর, CBI তল্লাশি একাধিক জায়গায়

দেশমুখের বিরুদ্ধে দুর্নীতি আইনের সাত ধারায় এবং আইপিসির ১২০বি ধারায় এফআইআর দায়ের করেছে।

Maharashtra Police Extortion Case, Uddhav Government, Anil Deshmukh, Supreme Court, CBI
অনিল দেশমুখ। ফাইল ছবি

তোলাবাজি-কাণ্ডে প্রাক্তন মন্ত্রী অনিল দেশমুখের বিরুদ্ধে এফআইআর দায়ের। শনিবার মহারাষ্ট্রের একাধিক জায়গায় তল্লাশি অভিযান চালায় সিবিআই। সে রাজ্যের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রীর কয়েকজন ঘনিষ্ঠ ও জায়গায় তল্লাশি চলেছে।

জানা গিয়েছে সিবিআই, দেশমুখের বিরুদ্ধে দুর্নীতি  আইনের সাত ধারায় এবং আইপিসির ১২০বি ধারায় এফআইআর দায়ের করেছে।

এদিকে, গুরুতর অভিযোগ। এই মন্তব্য করে অনিল দেশমুখের বিরুদ্ধে সিবিআই তদন্ত বহাল রেখেছিল সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতে গিয়েও সুরাহা করতে পারলেন না মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী এবং উদ্ধব ঠাকরে সরকার। মঙ্গলবার প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে সিবিআই তদন্তের বিরোধিতা করে দায়ের মহারাষ্ট্র সরকারের আর্জি খারিজ করে দিল শীর্ষ আদালত।

শীর্ষ আদালত সরকারি আইনজীবীদের বলে, ‘যে অভিযোগ আনা হয়েছে, তা বেশ গুরুতর। তা ছাড়া যাঁরা এই অভিযোগের সঙ্গে জড়িত তাঁদের একজন একসময় মুম্বইয়ের কমিশনার এবং মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন। তারপরও কি এই অভিযোগের তদন্ত সিবিআই করবে না? কী মনে করেন আপনারা?’

অনিলের বিরুদ্ধে পুলিশকে প্রতিমাসে ১০০ কোটি টাকা তোলা আদায়ের লক্ষ্যমাত্রা বেঁধে দেওয়ার অভিযোগ এনেছিলেন মুম্বই প্রাক্তন কমিশনার পরমবীর সিংহ। সম্প্রতি বম্বে হাইকোর্ট ওই অভিযোগের তদন্তভার দেয় সিবিআইকে। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল মহারাষ্ট্র সরকার। কিন্তু বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট মহারাষ্ট্র সরকারের আর্জি খারিজ করে দেয়।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cbi registers fir against maha former minister anil deshmukh in connection to graft case national

Next Story
অক্সিজেনের প্রবল ঘাটতি, দিল্লির হাসপাতালে প্রাণ গেল ২০ জন করোনা রোগীরJaipur Golden hospital Oxygen shortage
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com