বড় খবর

হাথরাস কাণ্ডে তদন্তভার গ্রহণ করল সিবিআই, গণধর্ষণ-খুনের মামলা রুজু

এদিকে, আগামিকাল সোমবার এলাহাবাদ হাইকোর্টে জবানবন্দি দেবে হাথরাসের নির্যাতিতার পরিজনরা।

হাথরাসের গণধর্ষণ কাণ্ডে দেশজুড়ে উত্তাল পরিস্থিতির মধ্যেই তদন্তভার গ্রহণ করল সিবিআই। গত ১৪ সেপ্টেম্বর উত্তরপ্রদেশের হাথরাসের দলিত তরুণীকে গণধর্ষণ ও খুনের ঘটনার অভিযোগে যোগী আদিত্যনাথ সরকারের সুপারিশে রবিবার তদন্তভার গ্রহণ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এদিন একটি এফআইআরও দায়ের করা হয়েছে সিবিআইয়ের তরফে। গণধর্ষণ ও খুনের মামলা রুজু করেছে সিবিআই।

এর আগে হাথরাস জেলার চাঁদপা থানা এই মামলার তদন্ত করছিল। তদন্তে গাফিলতির কারণে জেলার পুলিশ সুপার-সহ বেশ কিছু আধিকারিককে অপসারিত করা হয়েছে। অপসারিত হয়েছেন থানার শীর্ষ পুলিশ আধিকারিকও। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের আবেদনে সিবিআই গণধর্ষণ ও খুনের মামলা শুরু হয়েছে বলে জানিয়েছে সিবিআই। জানা গিয়েছে, শীঘ্রই ঘটনাস্থলে গিয়ে তদন্ত শুরু করবে সিবিআই। আধিকারিকরা দেখা করবেন নির্যাতিতার পরিবারের সঙ্গেও।

আরও পড়ুন মহিলাদের বিরুদ্ধে নির্যাতনের ঘটনায় রাজ্যগুলোকে দ্রুত-কড়া পদক্ষেপের নির্দেশিকা কেন্দ্রের

এদিকে, আগামিকাল সোমবার এলাহাবাদ হাইকোর্টে জবানবন্দি দেবে হাথরাসের নির্যাতিতার পরিজনরা। লখনউ বেঞ্চে এই মামলার শুনানি চলছে। নির্যাতিতা দেহ সৎকারের রাতে ঠিক কী হয়েছিল সেই সম্পর্কে জবানবন্দি দেবেন পরিজনরা। ১ অক্টোবর রাতে অভিযোগ উঠেছিল, পুলিশ নির্যাতিতার মরদেহ তাঁর পরিজনদের হাতে তুলে না দিয়ে জোর করে একটি খেতের মধ্যে গভীর রাতে জ্বালিয়ে দেয়। পরিবারের অমতে এই সৎকারের ঘটনায় ব্যাপক আলোড়ণ সৃষ্টি হয়। পুলিশের বিরুদ্ধে অপরাধ ধামাচাপা দেওয়ার অভিযোগ ওঠে। সেই মামলায় নিজেদের বক্তব্য বলবেন নির্যাতিতার পরিজনরা।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cbi takes over probe into alleged gangrape of dalit woman in hathras

Next Story
বদলে যাবে গ্রামীণ ভারতের ছবি, প্রপার্টি কার্ডের সূচনা করে দাবি মোদীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com