CBSE 12th Result 2018: রাজ্যে সম্ভাব্য প্রথম দেবাংশ চন্দক

আজ প্রকাশিত হল সিবিএসই-র দ্বাদশ শ্রেণীর ফলাফল। এবছর ছাত্রীদের পাশের হার ৮৮.৩১ শতাংশ, ছাত্রদের ৭৮.৯৯ শতাংশ। সর্বোচ্চ নম্বর পেয়ে ভারতে প্রথম গাজিয়াবাদের মেঘনা শ্রীবাস্তব, প্রাপ্ত নম্বর ৫০০-র মধ্যে ৪৯৯

By: Updated: May 26, 2018, 05:42:35 PM

আজ প্রকাশিত হল সিবিএসই-র দ্বাদশ শ্রেণীর ফলাফল। এবছর ছাত্রদের তুলনায় ছাত্রীদের ফল তুলনামূলক ভাল। ছাত্রীদের পাশের হার ৮৮.৩১ শতাংশ। ছাত্রদের পাশের হার ৭৮.৯৯ শতাংশ। ৯৯ শতাংশ নম্বর পেয়ে রাজ্যে সম্ভাব্য প্রথম বিড়লা হাই স্কুলের দেবাংশ চন্দক, প্রাপ্ত নম্বর ৫০০-র মধ্যে ৪৯৫। দেবাংশ ইংরাজিতে পেয়েছে ৯৮, কেমিষ্ট্রিতে ১০০, এবং ফিজিক্স, অংক এবং কম্পিউটার সায়েন্সে ৯৯। এই নিয়ে দ্বিতীয়বার শিরোনামে উঠেছে তার নাম। দশম শ্রেনীতে তার প্রাপ্ত নম্বর ছিল ৯৮.৬ শতাংশ।

devangsh-1-759 পরিবারের সঙ্গে দেবাংশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে দেওয়া একটি সাক্ষাৎকারে দেবাংশ জানায় “আশা করিনি এমন রেজাল্ট হবে। কাজেই ভীষণ ভাল লাগছে। দশম শ্রেনী অবধি লা মার্টিনিয়ারে ছিলাম, এরপর বিড়লা হাই স্কুলে আসি। আজ যে আমি এতদূর এসেছি, অনেকটাই তাঁদের অবদান, আর বাবা-মা, পরিবার তো আছেনই। আসলে আমি জোর করে পড়াশোনা করিনি কোনদিন, যতটুকু করেছি ভালবেসে, এনজয় করে। আমার মনে হয় জোর করে কিছুই হয়না, পড়াশোনাকে বোঝা মনে করলেই সব শেষ।”

পড়াশোনার পাশাপাশি দেবাংশের ভাললাগার তালিকায় রয়েছে ক্রিকেট, টেবিল টেনিস, সাঁতার। সিনেমা দেখতেও পছন্দ করে সে। আই পি এল মরসুমে তার পছন্দের টিম চেন্নাই সুপার কিংস। পরীক্ষার আগের রাতেও কোন ম্যাচ মিস করে না দেবাংশ।পরবর্তীকালে কম্পিউটার সায়েন্স নিয়ে পড়তে চায় সে। আপাতত ১০ জুন JEE অ্যাডভান্সের ফলাফলের অপেক্ষায় দেবাংশ।

সেরার তালিকা, এক নজরে

সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম: মেঘনা শ্রীবাস্তব, গাজিয়াবাদ, প্রাপ্ত নম্বর ৫০০-র মধ্যে ৪৯৯

দ্বিতীয়: অনুষ্কা চন্দ্র, গাজিয়াবাদ, প্রাপ্ত নম্বর ৪৯৮

তৃতীয়: চাহত বোধরাজ সহ আরও সাতজন, প্রাপ্ত নম্বর ৪৯৭

পরিবারের সঙ্গে মেঘনা

 

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Cbse 12th result 2018 first in westbengal debangsh chandak

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X