ফের সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন পাকিস্তানের, কড়া জবাব ভারতের

বৃহস্পতিবার সকালে পুঞ্চের কৃষ্ণাঘাঁটি সেক্টরে গোলাবর্ষণ চালায় পাকিস্তান। মর্টার শেলিংও পাক বাহিনী ছোড়ে বলে জানা গিয়েছে।পাল্টা জবাব দিয়েছে ভারতও।

By: Srinagar  Updated: February 28, 2019, 10:20:23 AM

আবারও সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করল পাকিস্তান। বৃহস্পতিবার সকালে পুঞ্চের কৃষ্ণাঘাঁটি সেক্টরে গোলাবর্ষণ চালায় পাকিস্তান। মর্টার শেলিংও পাক বাহিনী ছোড়ে বলে জানা গিয়েছে। পাল্টা জবাব দিয়েছে ভারতও। এদিনের সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করায় পাকিস্তানকে কড়া জবাব দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রতিরক্ষামন্ত্রকের মুখপাত্র লেফট্যানেন্ট কর্নেল দেবেন্দ্র আনন্দ। এদিন সকাল ৭টা নাগাদ পাক গোলাবর্ষণ থেমে যায় বলে খবর। তবে এর জেরে কোনও হতাহত বা ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

আরও পড়ুন, হেফাজতে ভারতীয় পাইলট, টুইট পাক সেনার মুখপাত্রের

উল্লেখ্য, গত মঙ্গলবার এয়ার স্ট্রাইকের পর থেকেই নিয়ন্ত্রণরেখা বরাবর গোলাবর্ষণ চালাচ্ছে পাকিস্তান। মঙ্গলবার সন্ধে সাড়ে ৬টা থেকে নিয়ন্ত্রণরেখায় ১২ থেকে ১৫টি জায়গায় লাগাতার গুলিবর্ষণ চালায় পাকিস্তান। এমনকি, গ্রামবাসীদের ঢাল করে তাঁদের বাড়ি থেকে মর্টার, মিসাইল ছোড়ে পাক সেনা। এমনটাই দাবি করেছেন প্রতিরক্ষামন্ত্রকের মুখপাত্র। গ্রামবাসীদের টার্গেট করে পাক সেনা ১২০ মিমি মর্টার নিক্ষেপ করেছে বলে সূত্র মারফৎ জানা গিয়েছে। জবাবি আক্রমণে ৫টি পাকিস্তানি পোস্ট ধ্বংস করল ভারতীয় সেনা। প্রতিরক্ষামন্ত্রকের মুখপাত্র লেফট্যানেন্ট কর্নেল দেবেন্দ্র আনন্দ জানিয়েছেন, জবাবি আক্রমণে পাকিস্তানে অনেকে হতাহত হয়েছে।

আরও পড়ুন, ফের প্রত্যাঘাত ভারতের, ধ্বংস ৫ পাক পোস্ট

এদিকে, বুধবার সকালে ভারতের আকাশসীমা লঙ্ঘন করে পাক যুদ্ধবিমান। ভারতীয় বায়ুসেনার তৎপরতায় পাক হামলা বানচাল হয়ে যায় বলে দাবি করেছে ভারতীয় বিদেশমন্ত্রক। পাকিস্তানের এফ-১৬ যুদ্ধবিমান গুলি করে নামায় ভারত। অন্যদিকে, ভারতের একটি মিগ-২১ যুদ্ধবিমানকে পাকিস্তানে গুলি করে নামানো হয়েছে বলে দাবি করেছে সে দেশ। অভিনন্দন নামে এক ভারতীয় পাইলটকে হেফাজতে নেওয়া হয়েছে বলেও দাবি করেছে পাকিস্তান। অবিলম্বে অভিনন্দনকে প্রত্যর্পণের দাবি জানিয়েছে ভারত।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ceasefire violation pakistan india poonch krishna ghati loc

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং