scorecardresearch

বড় খবর

করোনা আবহে উৎসবের আনন্দে বেলাগাম না হওয়ার বার্তা মোদীর

উৎসব আবহে সতর্ক থাকার বার্তা প্রধানমন্ত্রীর।

i can not rest said Modi hinting that he ready for another term
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

উৎসব পালন করুন তবে কোভিড বিধি এবং সতর্কতা মেনে চলুন, দেশবাসীকে বিশেষ বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। ঈদ, অক্ষয় তৃতীয়া,বুদ্ধ পূর্ণিমা এবং ভগবান পরশুরামের জন্মবার্ষিকীর জন্য দেশবাসীকে আগাম শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, কোভিডের বিপদ এখনও রয়েছে তাই দেশবাসীকে সতর্ক থাকার পাশাপাশি উৎসবের দিনগুলিতে বেলাগাম না হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

পাশাপাশি এক ভাষণে মোদী বলেন, ‘এসব কিছুর মাঝেও করোনার বিরুদ্ধে সতর্ক থাকতে হবে। মাস্ক পরা, নিয়মিত হাত ধোয়া, সংক্রমণ প্রতিরোধের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা অনুসরণ করুন।” ৪৪ তম ‘মন কি বাত’ অনুষ্ঠানে ভাষণ দেওয়ার সময় মোদী ‘প্রতিদিন ২০ হাজার কোটি টাকার ডিজিটাল লেনদেনের সঙ্গে ভারত কীভাবে নগদহীন অর্থনীতির দিকে এগিয়ে যাচ্ছে সে বিষয়েও আলোকপাত করেন’। তিনি বলেন “গত কয়েক বছরে, BHIM UPI দ্রুত আমাদের অর্থনীতি এবং অভ্যাসের একটি অংশ হয়ে উঠেছে। এখন, ছোট শহর এবং বেশিরভাগ গ্রামে, লোকেরা UPI-এর মাধ্যমে লেনদেন করছে,”।

আরও পড়ুন: BJP-তে এবার বিদ্রোহ শুভেন্দুর? রাতারাতি ছাড়লেন দলের হোয়াটসঅ্যাপ গ্রুপ

পাশাপাশি তিনি বলেন, “দেশে ডিজিটাল অর্থনীতির সংস্কৃতিও বিকশিত হচ্ছে। ছোট, রাস্তার দোকানগুলিতে, ডিজিটাল পেমেন্ট গ্রাহকদের পরিষেবা দেওয়াকে আরও সহজ করে তুলেছে’। মোদী বলেন, ‘গত মার্চ মাসে ইউপিআই লেনদেন প্রায় ১০ লক্ষ কোটি টাকায় পৌঁছেছে এবং সুবিধা বৃদ্ধির পাশাপাশি দেশে এক অর্থনৈতিক স্বচ্ছতার পরিবেশ তৈরি হয়েছে’।গ্রীষ্মের শুরুতেই মোদী জল সংরক্ষণের প্রয়োজয়নীতার কথাও স্মরণ করিয়ে বলেন, আজাদি কা অমৃত মহোৎসবের অধীনে ভারতের প্রতিটি জেলায় ৭৫টি অমৃত সরোবর তৈরি করা হবে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Celebrate festivals with harmony but guard against covid says pm