চরম বিপাকে প্রাক্তন এনসিবি কর্তা ওয়াংখেড়ে, পদক্ষেপের নির্দেশ কেন্দ্রের

এরআগে ভুয়ো জাতিগত সংশাপত্র মামলায় সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ করেছে কেন্দ্রীয় সরকার।

central govt orders action against ex-ncb officer Sameer Wankhede
মীর ওয়াংখেড়ে

বিপাকে প্রাক্তন এনসিবি কর্তা সমীর ওয়াংখেড়ে। তাঁর বিরুদ্ধে পদক্ষেপের জন্য অর্থমন্ত্রককে নির্দেশ দিয়েছে সরকার। এনসিবির ডিজি এসএন প্রধান বলেছেন যে, ‘ড্রাগস অন ক্রুজ মামলায় প্রাথমিকভাবে যে তদন্ত করা হয়েছিল তাতে একাধিক খামতি রয়েছে। বিশেষত তৎকালীন জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ে যেভাবে মামলাটি চালনা করেছেন তাতে।’

ভুয়ো জাতিগত সংশাপত্র মামলায় সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ করেছে কেন্দ্র সরকার।

ড্রাগস-অন-ক্রুজ মামলা তদন্ত করার সময় বলিউড শেহেরশাহ শাহরুখ খানের ছেলে আরিয়ানকে গত বছর গ্রেফতার করা হয়েছিল। ওই মামলায় শুক্রবার আরিয়ান খাননারকটিকস কন্ট্রোল ব্যুরো ক্লিন চিট দিয়েছে।

আগেই আরিয়ানের বিরুদ্ধে চলা মামলা থেকে সমীর ওয়াংখেড়েকে সরানো হয়। সেই সময়ই এনসিবির জোনাল ডিরেক্টরের বিরুদ্ধে ঘুষ নেওয়া, হুমকি দেওয়া মতো একাধিক অভিযোগ উঠেছিল।

এদিকে উপযুক্ত প্রমাণের অভাব। শাহরুখ খানের ছেলে আরিয়ান-সহ ৬ অভিযুক্তের নাম চার্জশিট থেকে বাদ দিল নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরো। শুক্রবার মুম্বইয়ের প্রমোদতরী মাদক মামলায় চার্জশিট জমা দেয় এনসিবি। গত বছর অক্টোবরে এই ঘটনায় আরিয়ান-সহ ১৯ জনকে গ্রেফতার করে এনসিবি। মাদক সেবন এবং পাচারের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে মামলা দায়ের করে এনসিবি। কিন্তু এত মাস পর মামলা থেকে আরিয়ানদের মুক্তি দিল এনসিবি-ই।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Central govt orders action against ex ncb officer sameer wankhede

Next Story
লাদাখে ভয়াবহ দুর্ঘটনা, সায়ক নদীতে পড়ল ভারতীয় সেনাবাহিনীর গাড়ি, নিহত অন্তত ৭