বড় খবর

“দিল্লিকে প্রতিদিন ৭০০ মেট্রিক টন অক্সিজেন দিতে হবে”, কেন্দ্রকে নির্দেশ সুপ্রিম কোর্টের

নির্দেশ অমান্য হলে সংশ্লিষ্ট আধিকারিকের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

হার মানল জেদ, দিল্লিকে প্রতিদিন ৭০০ মেট্রিক টন অক্সিজেন সরবরাহ করার জন্য কেন্দ্রকে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। দেশের রাজধানীতে অক্সিজেনের অভাবে একাধিক হাসপাতালে করোনা রোগী মারা যাচ্ছেন। এই অবস্থায় কেন্দ্রের জেদ ভাঙার জন্য কড়া নির্দেশ দিল সর্বোচ্চ আদালত।

বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চ শুক্রবার এই নির্দেশ দেয়। এদিন দিল্লি সরকারের দায়ের করা মামলার শুনানি হচ্ছিল। দেশের রাজধানীতে অক্সিজেন সরবরাহের ঘাটতির জেরে ভয়াবহ পরিস্থিতি। কেজরিওয়াল সরকার অভিযোগ করে, গত দশদিন ধরে বারবার আবেদন সত্ত্বেও কেন্দ্র পর্যাপ্ত অক্সিজেন সরবরাহ করছে না। দিল্লিতে দৈনন্দিন ৭০০ মেট্রিক টনের মতো তরল মেডিক্যাল অক্সিজেনের প্রয়োজন।

সুপ্রিম কোর্ট হুঁশিয়ারি দিয়েছে, নির্দেশ মতো ৭০০ মেট্রিক টন অক্সিজেন দৈনন্দিন দিল্লিকে সরবরাহ না করা হলে সংশ্লিষ্ট আধিকারিকের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। এদিন বিচারপতি সাফ জানান, “আমরা চাই ৭০০ মেট্রিক টন অক্সিজেন প্রতিদিন দিল্লিকে দিতে হবে। এটা করতেই হবে। সরবরাহ না করলে কোনও অজুহাত শোনা হবে না। দুপুর তিনটের মধ্যে এই রায় ওয়েবসাইটে আপলোড হবে। তার মধ্যে অক্সিজেনের ব্যবস্থা করুন।” বেঞ্চের আরেক বিচারপতি এম আর শাহ আরও বলেন, “পরবর্তী নির্দেশ পর্যন্ত দৈনিক ৭০০ মেট্রিক টন অক্সিজেন দিল্লিকে দিতেই হবে।”

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Centre has to supply 700 mt of oxygen to delhi everyday supreme court

Next Story
মারণ ভাইরাসের দাপট আরও বাড়ল দেশে, মৃত্যু প্রাবল্যও বৃদ্ধিIndia records 25,072 new covid-19 cases on 23 august, 2021
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com