বড় খবর

লকডাউনে দেশজুড়ে যাবতীয় পণ্য পরিবহনের অনুমতি কেন্দ্রের

স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে জানিয়ে দেওয়া হয়, ২১ দিনের এই লকডাউন সময়কালে যাবতীয় জরুরি এবং অ-জরুরি পণ্য পরিবহনের অনুমতি দিচ্ছে কেন্দ্র।

দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে হাজার। পঞ্চম দিনের লকডাউনে রবিবার ফের বড় ঘোষণা মোদী সরকারের। স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে জানিয়ে দেওয়া হয়, ২১ দিনের এই লকডাউন সময়কালে যাবতীয় জরুরি এবং অ-জরুরি পণ্য পরিবহনের অনুমতি দিচ্ছে কেন্দ্র। সেই মর্মে এদিন নয়া ছাড়ের তালিকাও প্রকাশ করা হয়।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা, রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির প্রধান সচিবদের কাছে একটি চিঠিতে এটি পরিষ্কার করে জানিয়ে দিয়েছেন যে ছাড়পত্রের আওতায় সংবাদপত্রিকার সরবরাহকেও রাখা হচ্ছে। প্রসঙ্গত, করোনা সংক্রমণের আবহে প্রাথমিকভাবে বেশ কয়েকটি রাজ্যে এবং জেলায় সংবাদপত্র সরবরাহ করতে অস্বীকার করেন ভেন্ডাররা। যদিও সরকারের জারি করা ছাড়ের আগের তালিকায় প্রিন্ট এবং বৈদ্যুতিন মিডিয়াকে রাখা হয়েছিল।

আরও পড়ুন: লকডাউনে এই অর্থনৈতিক শাটডাউন বাড়িয়ে তুলতে পারে মৃত্যু সংখ্যা: রাহুল গান্ধী

পূর্বের ছাড়ের তালিকায় রেশনের দোকান, খাদ্য, মুদি, ফলমূল ও শাকসবজি, দুগ্ধ এবং দুগ্ধজাত পণ্য ছিল। এই নতুন নির্দেশে স্বাস্থ্যকর পণ্যও অন্তর্ভুক্ত রয়েছে বলে জানা গিয়েছে। হ্যান্ড ওয়াশ, সাবান, জীবাণুনাশক, ওরাল কেয়ার আইটেম, ব্যাটারি সেল এবং চার্জার রয়েছে নয়া ছাড়ের তালিকায়।

এর আগে, প্রধানমন্ত্রীর ২১ দিনের লকডাউন বক্তৃতার পর প্রয়োজনীয় সরবরাহ ও পরিষেবার তালিকা সংক্রান্ত চারটি বিষয়ে স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছিল। কিন্তু সবজি পরিবহনের ট্রাক এছাড়াও অন্যান্য সরবরাহের ক্ষেত্রে পুলিশি নজর বিষয়ক বেশ কয়েকটি রিপোর্ট স্বরাষ্ট্রমন্ত্রকে জমা পড়ার পরই এমন সিদ্ধান্ত নিয়েছেন অমিত শাহের দফতর, তেমনটাই মনে করা হচ্ছে।

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Asfafgfgf

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com