বড় খবর

করোনাকালে নয়া নির্দেশিকা কেন্দ্রের, কনটেনমেন্ট জোনে কড়া নজর

নয়া নির্দেশকায় কনটেনমেন্ট জোনে কঠোরভাবে নিয়মকানুন মানার উপর জোর দেওয়া হয়েছে। আগামী ১ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত লাগু থাকবে এই নয়া গাইডলাইন।

Coronavirus India, করোনাভাইরাস
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

করোনার দাপট কমছেই না। শীত পড়লে ভাইরাস আরও মাথাচাড়া দিতে পারে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। এই পরিস্থিতিতে নয়া নির্দেশিকা জারি করল কেন্দ্র সরকার। নয়া নির্দেশকায় কনটেনমেন্ট জোনে কঠোরভাবে নিয়মকানুন মানার উপর জোর দেওয়া হয়েছে। আগামী ১ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত লাগু থাকবে এই নয়া গাইডলাইন।

নয়া নির্দেশিকা অনুযায়ী, কনটেনেমন্ট জোন শুধুমাত্র অত্য়াবশকীয় পরিষেবায় ছাড়পত্র দেওয়া হয়েছে। বাড়ি বাড়ি কড়া নজর রাখার কথা বলা হয়েছে। পাশাপাশি করোনা আক্রান্ত রোগীর দ্রুত আইসোলেশনের উপর জোর দেওয়ার কথা বলা হয়েছে।

আরও পড়ুন: ১ ডিসেম্বর থেকে সব শহরে রাতে কার্ফু, মাস্ক না পড়লেই দ্বিগুণ জরিমানা

শীতের শুরুতে করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন বিশেষজ্ঞ মহল। দেশের বিভিন্ন রাজ্য়ে এখনও করোনার বাড়বাড়ন্ত অব্য়াহত। অতিমারী ঠেকাতে ১ ডিসেম্বর থেকে সব শহরে নাইট কার্ফু জারি করার নির্দেশ দিয়েছে পাঞ্জাব সরকার। সেইসঙ্গে কোভিডবিধি লঙ্ঘন করলে ১০ হাজার টাকা পর্যন্ত জরিমানার নির্দেশ জারি করা হয়েছে।

মঙ্গলবার দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৩৭৬ জন। ভাইরাসে নতুন করে মৃত্য়ু হয়েছে ৪৮১ জনের। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্য়া ৯২.২২ লক্ষেরও বেশি। করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৮৬.৪২ লক্ষেরও বেশি মানুষ। বর্তমানে দেশে অ্য়াক্টিভ কেসের সংখ্য়া ৪.৪৪ লক্ষ।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Centre issues fresh guidelines for surveillance containment coronavirus

Next Story
১ ডিসেম্বর থেকে সব শহরে রাতে কার্ফু, মাস্ক না পরলেই দ্বিগুণ জরিমানা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com