বড় খবর

‘টিকার ৫ ডোজ বিজেপি নেতাকে, ষষ্ঠ ডোজের দিনও চূড়ান্ত’, সার্টিফিকেট দেখে চোখ কপালে

এই তথ্য সামনে আসতেই শোরগোল পড়ে যায়। নড়চড়ে বসে রাজ্যের স্বাস্থ্য দফতর। ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

Certificate shows local BJP leader given 5 doses of Covid vaccine, 6th scheduled

অবাক কাণ্ড উত্তরপ্রদেশে। যোগী রাজ্যে বিজেপির এক বুথস্তরের নেতাকে নাকি করোনা টিকার ৫টি ডোজ দেওয়া হয়েছে। এমনকী ষষ্ঠ ডোজটি তিনি কবে নেবেন তাও জানানো হয়েছে তাঁকে। এই খবর প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে উত্তরপ্রদেশে। রাজ্য স্বাস্থ্য দফতরের কর্তারা বলছেন, মজা করেই কেউ এই কাজ করতে পারেন। তবে এর পিছনে চক্রান্তেরও আশঙ্কা করছেন কোনও কোনও সরকারি কর্তা।

উত্তরপ্রদেশের মীরাট জেলার সারধনার বিজেপি নেতা রামপাল সিং। ৭৩ বছরের এই বিজেপি নেতা ইতিমধ্যেই করোনা টিকার দুটি ডোজ পেয়ে গিয়েছেন। প্রথম ডোজটি তিনি পান গত ১৬ মার্চ। পরের ডোজটি পেয়েছেন গত ৮ মে। তবে করোনা টিকা পাওয়ার সার্টিফিকেট হাতে পেয়ে চোখ কপালে ওঠার জোগাড় বৃদ্ধের। সার্টিফিকেটে দেখানো হয়েছে, ইতিমধ্যেই ওই বৃদ্ধ টিকার ৫টি ডোজ পেয়ে গিয়েছেন।

টিকার ৬ নম্বর ডোজটিও নথিভুক্ত করে ফেলা হয়েছে। চলতি বছরের ডিসেম্বর থেকে আগামী বছরের জানুয়ারির মধ্যে টিকার ৬ নম্বর ডোজটি তাঁকে দেওয়া হবে বলে জানানো হয়েছে শংসাপত্রে। ওই সার্টিফিকেট হাতে পেয়েই হতভম্ব হয়ে যান বৃদ্ধ। এই ঘটনায় তিনিও বেশ ক্ষুব্ধ হয়েছেন। গোটা ঘটনার দায় চাপিয়েছেন স্বাস্থ্য দফতরের ঘাড়ে। শংসাপত্রে মারাত্মক এই ভুল থাকার ঘটনা প্রকাশ্যে আসার পর থেকে নড়েচড়ে বসেছেন রাজ্য স্বাস্থ্য দফতরের কর্তারাও। ঘটনাটি দতন্ত করে দেখা হচ্ছে বলে তাঁরা জানিয়েছেন।

উত্তরপ্রদেশের ওই বিজেপি নেতার টিকাকরণ শংসাপত্রে লেখা রয়েছে, ১৬ মার্চ তিনি করোনা টিকার প্রথম ডোজটি পেয়েছেন। দ্বিতীয়টি ৮ জুন, তৃতীয় ডোজ ১৫ জুন, ১৫ সেপ্টেম্বর টিকার চতুর্থ ও পঞ্চম ডোজ তাঁকে দেওয়া হয়েছে। এই ঘটনা প্রসঙ্গে মুখ্য স্বাস্থ্য আধিকারিকর অখিলেশ মোহন জানিয়েছেন, ভুল করে কেউ হয়তো দুবারের বেশি করোনা টিকা দেওয়ার উল্লেখ করে ফেলেছেন শংসাপত্রে।

আরও পড়ুন- আরও কমল দৈনিক সংক্রমণ, গত ৬ মাসে সর্বনিম্ন অ্যাক্টিভ কেস

সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে ওই স্বাস্থ্যকর্তা জানিয়েছেন, প্রাথমিকভাবে মনে হচ্ছে মজা করে কেউ এই কাজটি করতে পারেন। অথবা এর পিছনে কোনও চক্রান্ত থাকতে পারে। কেউ পোর্টাল হ্যাক করেও ওই ঘটনা ঘটাতে পারে। ইতিমধ্যেই ওই জেলার টিকাকরণে নিযুক্ত অফিসার প্রবীণ গৌতমকে ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য দফতরের কর্তারা।

Read full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Certificate shows local bjp leader given 5 doses of covid vaccine 6th scheduled

Next Story
আরও কমল দৈনিক সংক্রমণ, গত ৬ মাসে সর্বনিম্ন অ্যাক্টিভ কেসIndia reports 22,842 new COVID cases on 3 october, 2021
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com