বড় খবর

শহরে ঢুকতে বাধা, বিমানবন্দরের মেঝেতে বসে প্রতিবাদ চন্দ্রবাবু নাইডুর

প্রহৃত দলীয় প্রার্থীর পাশে দাঁড়িয়ে ঘটনার প্রতিবাদ জানাতে তিরুপতি যাচ্ছিলেন তেলেগু দেশম পার্টির প্রধান চন্দ্রবাবু নাইডু।

প্রহৃত দলীয় প্রার্থীর পাশে দাঁড়িয়ে ঘটনার প্রতিবাদ জানাতে তিরুপতি যাচ্ছিলেন তেলেগু দেশম পার্টির প্রধান চন্দ্রবাবু নাইডু। কিন্তু, তিরুপতির রেনিগুন্টা বিমানবন্দরেই অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে আটকায় পুলিশ। প্রতিবাদে পুলিশের বিরুদ্ধে মুখর হয়ে ওঠেন চন্দ্রবাবু। কেন তাঁকে যেতে দেওয়া হবে না তা নিয়ে পুলিশের সঙ্গে বচসায় জড়ান তিনি। পরে, বিমানবন্দরের মেঝেতে ধর্নায় বসেন প্রাক্তন মুখ্যমন্ত্রী।

সেই ঘটনার একটি ভিডিও টুইট করেছেন চন্দ্রবাবু নাইডু। সেখানে পুলিশের বিরুদ্ধে সোচ্চার হন তিনি। তাঁকে বলতে শোনা যাচ্ছে, ‘এটা কী হচ্ছে? জেলা শাসকের সঙ্গে দেখা করার কোনও মৌলিক অধিকার আমার নেই? দেশে এটা কী হচ্ছে? আমি ১৪ বছর মুখ্যমন্ত্রী ছিলাম। এখন বিরোধী দলনেতা। এই তামাশা কেন? আমাকে কেন আটকানো হচ্ছে? আমাকে অনুমতি না দিলে আমি এখানে বসে থাকবো।’

এই ঘটনায় তিনি আর চুপ থাকবেন না পুলিশ কর্তাদের জানান অন্ধ্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

আগামী ১০ মার্চ অন্ধ্রে তিরুপতি পুসভায় নির্বাচন রয়েছে। অভিযোগ শাসক দল ওয়াইএসআর কংগ্রেসের নেতী-কর্মীরা টিডিপি সমর্থের চায়ের দোকানে ভাঙচুর চালিয়েছে। উল্লেখ্য, চায়ের দোকানের মালিকের স্ত্রী এবার ভোটে টিডিপির প্রার্থী হয়েছে। অভিযোগ, টিডিপি প্রার্থীদের মনোয়ন পত্র প্রত্যাহারের জন্য এভাবেই আতঙ্কের পরিবেশ সৃষ্টি করে চাপ দিচ্ছে শাসক দল।

এর প্রতিবাদে চিত্তোর ও তিরুপতিতে বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে টিডিপি। সেখানেই যাচ্ছিলেন নাইডু। কিন্তু, বিনামানবন্দরেই তাঁকে আটকে দেয় পুলিশ। টিডিপির জেলা সভাপতি ভেঙ্কটমণি প্রসাদ চিত্তোর পুলিশের কাছে প্রতিবাদ কর্মসূচির অনুমতি চেয়ে আবেদনপত্র জমা দিয়েছিলেন। মধ্যরাতে সেই আবেদন নাকচ করে দেয় পুলিশ। একইভাবে তেলেগু দেশম পার্টির অপর নেতা এম সুগুনাম্মার আবেদনও খারিজ করে দেয় তিরুপতি পুলিশ। উর্দিধারীদের দাবি, কোভিড গাইড লাইন মেনেই পদক্ষেপ করা হয়েছে।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, টিডিপি প্রধানকে স্বাগত জানাতে বিমানবন্দরে আসার কথা ছিল স্থানীয় নেতাদের। একথা জানতে পেরেই পুলিশ বিভিন্ন টিডিপি নেতাদের গৃহবন্দি করে এবং কয়েকজনকে আটকও করেছে।

উল্লেখ্য, মুখ্যমন্ত্রী হওয়ার আগে ২০১৭ সালে হায়দ্বাদের ফিরে যাওয়ার আগে প্রায় দু’ঘন্টা অন্যান্য় দলের নেতাদের সঙ্গে বিশাখাপত্তনম বিনামবন্দরে বসেছিলেন ওয়াইএসআর কংগ্রেসের নেতা জগনমোহন রেড্ডি। অন্ধ্রের স্পেশাল ক্যাটাগরি স্টেটাসের দাবিতে বিশাখাপত্তনামে মোমবাতি মিছিলে যোগদানের কথা ছিল ওয়াইএসআর কংগ্রেস প্রধানের।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Chandrababu naidu stages sit in protest inside tirupati airport

Next Story
নির্বাচনে ‘অন্য কৌশল’ তৃণমূলের, বদলে গেল রণনীতি?mamata modi west bengal election 2021
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com