মাওবাদী-নিরাপত্তা বাহিনীর গুলির লড়াইয়ে ভোটের দিনও অশান্তি ছত্তিসগড়ে

বিজাপুরের পামেদ এলাকায় সিআরপিএফের কোবরা বাহিনী ও মাওবাদীদের মধ্যে চলল গুলির লড়াই। গুলির লড়াইয়ে ২ জন নিরাপত্তা কর্মী , একজন সাব-ইন্সপেক্টর ও একজন হেড কনস্টেবল জখম হয়েছেন বলে জানা গিয়েছে।

By: New Delhi  Updated: November 12, 2018, 04:04:10 PM

আশঙ্কাই সত্যি হল। ভোটের দিনও অশান্তি ছড়াল ছত্তিসগড়ে। বিজাপুরের পামেদ এলাকায় সিআরপিএফের কোবরা বাহিনী ও মাওবাদীদের মধ্যে চলল গুলির লড়াই। গুলির লড়াইয়ে ২ জন নিরাপত্তা কর্মী , একজন সাব-ইন্সপেক্টর ও একজন হেড কনস্টেবল জখম হয়েছেন বলে জানা গিয়েছে। অন্যদিকে, এদিন সকাল থেকেই সে রাজ্যের বিভিন্ন এলাকায়  হামলার ছক কষে মাওবাদীরা। সুকমা এলাকায় একটি পোলিং বুথের কাছে আইইডি উদ্ধার করে পুলিশ। এদিন ভোর সাড়ে ৫টা নাগাদ তুমাকপাল-নায়ানার রাস্তায় আইডি বিস্ফোরণ ঘটায় মাওবাদীরা। যদিও এ ঘটনায় কেউ হতাহত হননি।

উল্লেখ্য, ভোটের আগের দিন রবিবার ছত্তিসগড়ের বিজাপুরে নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে একজন নকশালপন্থী নিহত হয়েছে। পাকড়াও করা হয়েছে আরও একজনকে। রবিবার সংঘর্ষের এ খবর দিয়েছে সংবাদসংস্থা পিটিআই। উল্লেখ্য, আজ ছত্তীসগড়ে প্রথম দফায় ১৮টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। ভোট বয়কটের ডাক দিয়েছে মাওবাদীরা। ভোটের আগে গত ১৫ দিন ধরে হামলা চালিয়েছে তারা। একটি হামলায় প্রাণ হারিয়েছেন দূরদর্শনের এক চিত্র সাংবাদিক।

আরও পড়ুন, ছত্তিশগড়ে ভোটের আগের দিন বিস্ফোরণে নিহত নিরাপত্তাকর্মী, গুলিতে নিহত এক নকশাল

শেষ খবর অনুযায়ী, দুপুর ১টা পর্যন্ত ছত্তিসগড়ে ভোট পড়েছে ২৫.১৫ শতাংশ। ২০১৩ সালের থেকে বেশি সংখ্যক মানুষ এবার ভোট দিচ্ছেন বলে দাবি করেছেন সুকমার পুলিশ সুপার। সকলকে ভোট দেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী রমন সিং। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও ছত্তিসগড়বাসীকে ভোট দেওয়ার আর্জি জানিয়েছেন।

ভোটে বিরল ছবিও ধরা পড়েছে ছত্তিসগড়ে। সুকমা জেলায় ভোট দিয়েছেন ১০৩ বছরের এক মহিলা। ভোট দিতে বুথে এসেছেন বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিরাও। এদিকে, ভোটের আগে ও ভোটের দিন মাওবাদীদের হামলার ঘটনায় চিন্তা বাড়িয়েছে প্রশাসনের। ভোটপর্ব নির্বিঘ্নে সম্পন্ন করতে ইতিমধ্যেই নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ছত্তিসগড়ে দ্বিতীয় দফায় ভোটগ্রহণ করা হবে আগামী ২০ নভেম্বর।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Chhattisgarh elections two jawans injured in naxal firing

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় সিদ্ধান্ত
X