scorecardresearch

বড় খবর

মাঝ আকাশে ভয়াবহ চপার দুর্ঘটনা, ২ পাইলটের মৃত্যু

তবে, ঠিক কী কারণে এভাবে হেলিকপ্টারে আগুন ধরে গেল, সেটি এখনও স্পষ্ট নয়।

মাঝ আকাশে ভয়াবহ চপার দুর্ঘটনা, ২ পাইলটের মৃত্যু
মাঝ আকাশেই ভয়াবহ বিমান দুর্ঘটনা

মাঝ আকাশেই ভয়াবহ চপার দুর্ঘটনা! ভেঙে পড়ল সরকারি চপার। বৃহস্পতিবার রাতে ছত্তিসগড়ের রায়পুর বিমান বন্দর ওড়ার কিছুক্ষণের মধ্যেই ভেঙে পড়ে সেটি। এই ঘটনায় মৃত্যু হয়েছে ২ পাইলটের।

বৃহস্পতিবার রাতে রায়পুরের স্বামী বিবেকানন্দ বিমানবন্দরে ছত্তিসগড় সরকারের একটি চপার ওড়ার কিছুক্ষণের মধ্যেই সেটি ভেঙে পড়ে। এই ঘটনায় চপারে থাকা ২ পাইলটের মৃত্যু হয়েছে। জানা গিয়েছে, বিমানবন্দরেই অনুশীলন করছিলেন দুই পাইলট। অনুশীলন শেষে চপারটিকে অবতরণ করানোর সময় হঠাৎই সেটিতে আগুন লেগে যায়। ঘটনাস্থলেই দুই পাইলটের মৃত্যু হয়। তবে, ঠিক কী কারণে এভাবে চপারে আগুন ধরে গেল, সেটি এখনও স্পষ্ট নয়।

সরকারের পক্ষ থেকে এক বিবৃতি জারি করে বলা হয়েছে, ‘রাত ৯:১০ মিনিট নাগাদ এই ঘটনা ঘটে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে প্রযুক্তিগত ত্রুটির কারণে চপারটি ভেঙে পড়েছে। ঘটনাস্থলেই প্রাণ হারান ক্যাপ্টেন শ্রীবাস্তব। অন্যদিকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয় অপর এক পাইলট ক্যাপ্টেন গোপাল কৃষ্ণ পান্ডার।

আরও পড়ুন: ‘বাংলায় এই প্রতিভা আগে জন্মায়নি, নোবেল দেওয়া উচিত ওঁকে’, মমতাকে বেনজির কটাক্ষ দিলীপের

দুর্ঘটনার সঠিক কারণ খুঁজে বের করার জন্য DGCA এবং রাজ্য সরকারের যৌথ উদ্যোগে উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন।

এক টুইট বার্তায় তিনি লেখেন, “রায়পুর বিমানবন্দরে একটি সরকারি চপার দুর্ঘটনার ঘটনায় আমি গভীর মর্মাহত। আমাদের ২ পাইলট ক্যাপ্টেন পান্ডা এবং ক্যাপ্টেন শ্রীবাস্তব বিমান দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন। তাঁদের আত্মার শান্তি কামনা করি”।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Chhattisgarh raipur helicopter crash pilots dead