scorecardresearch

বড় খবর

আদালত থেকে বেরিয়ে মোদী সরকারকে জোর চিমটি চিদাম্বরমের

আইএনএক্স মিডিয়া মামলা চলাকালীন দিল্লি আদালতের বাইরে বেরোনোমাত্র তাঁকে ছেঁকে ধরেন সাংবাদিকরা। সকলেই দীর্ঘ সিবিআই হেফাজত নিয়ে প্রশ্ন করেন তাঁকে।

ভিডিও-র স্ক্রিনশট

হেফাজতে আছেন, আবার হেফাজতেই যাচ্ছেন, তার মধ্যেও মোদী সরকারকে চিমটি কাটতে ছাড়লেন না প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরম। আইএনএক্স মিডিয়া মামলা চলাকালীন দিল্লি আদালতের বাইরে বেরোনোমাত্র তাঁকে ছেঁকে ধরেন সাংবাদিকরা। সকলেই দীর্ঘ সিবিআই হেফাজত নিয়ে প্রশ্ন করেন তাঁকে। উত্তরে হাতের পাঁচ আঙুল দেখিয়ে চিদাম্বরম বলেন, “৫ পারসেন্ট… জিডিপি ৫ পারসেন্ট।”


দিল্লি আদালত মঙ্গলবার চিদাম্বরমের সিবিআই হেফাজতের মেয়াদ ৫ সেপ্টেম্বর পর্যন্ত বাড়িয়ে দিয়েছে। গত ২২ অগাস্ট আইএনএক্স মিডিয়া মামলায় সিবিআই চিদাম্বরমকে গ্রেফতার করে।

৭৩ বছরের চিদাম্বরমকে বিশেষ আদালতে অজয় কুমার কুহারের এজলাশে পেশ করা হয়। সলিসিটর জেনারেল তুষার মেহতা এবং চিদাম্বরমের আইনজীবী বিচারককে জানান যে শীর্ষ আদালত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে।

গত সপ্তাহে ন্যাশনাল স্ট্যাটিসটিক্যাল অফিসের দেওয়া তথ্য থেকে দেখা গিয়েছে দেশের জিডিপি এই আর্থিক বর্ষের প্রথম ত্রৈমাসিকে ৫ শতাংশে নেমে এসেছে। গত আর্থিক বর্ষের শেষ ত্রৈমাসিকে জিডিপির হার ছিল ৫.৮ শতাংশ।

Read the Full Story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Chidambaram mocks modi government over gdp issue