scorecardresearch

বড় খবর

চিন ইস্যুতে চিদাম্বরমের তোপে রাজনাথ, সংসদে আলোচনার আর্জি  

পি চিদাম্বরম বলেন, সীমান্তে চিনের অনুপ্রবেশ ঠেকাতে সরকার কী করছে? সেটাই এখন মুল আলোচ্য বিষয়।

চিন ইস্যুতে চিদাম্বরমের তোপে রাজনাথ, সংসদে আলোচনার আর্জি  

অরুণাচল প্রদেশের তাওয়াং সেক্টরে ভারতীয় ও চিনা সেনাদের মধ্যে ‘বিরোধের’ বিষয়ে সংসদে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের বক্তব্যকে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদাম্বরম ‘ভিত্তিহীন’ এবং ‘অপ্রাসঙ্গিক’ বলে অভিহিত করেছেন। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একই ইস্যুতে তুলোধোনা করে বলেছেন, মোদী চিনের নাম মুখে আনতেও ভয় পান। পাশাপাশি তিনি বলেন, সরকারের উচিত সংসদে এই বিষয়ে আলোচনা করা।

প্রতিরক্ষামন্ত্রীর দেওয়া তথ্য ইতিমধ্যেই সংবাদপত্রে প্রকাশিত হয়েছে: পি চিদাম্বরম

ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, রাজনাথের বক্তব্যে তিনি মোটেও সন্তুষ্ট নন। আজ সকালে সংবাদ মাধ্যমে যে খবর প্রকাশিত হয়েছে প্রতিরক্ষামন্ত্রীর গলাতেও সেই একই সুর ধরা পড়েছে। এর বাইরে তিনি কোন বিবৃতি তুলে ধরেন নি। পি চিদাম্বরম আরও বলেন, “সকাল ৬টায় সংবাদপত্র থেকে এই বিষয়ে তথ্য পেয়েছি। বেলা সাড়ে ১২টায় আরও কী কী তথ্য দিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী। তিনি যা বলেছেন, তা সবই সংবাদপত্রে প্রকাশিত হয়েছে। প্রকৃতপক্ষে, এটি একটি সম্পূর্ণ অপ্রাসঙ্গিক এবং ভিত্তিহীন বক্তব্য”। সীমান্তে চিনের অনুপ্রবেশ ঠেকাতে সরকার কী করছে? সেটাই এখন মুল আলোচ্য বিষয়। সেই বিষয়ে তিনি জোরালো ভাবে কিছুই জানান নি”। তিনি আরও বলেন, “এটাই প্রথমবার নয়। ২০২০ সালে গালওয়ানে একই ঘটনা ঘটেছিল। তাহলে, বারবার এই একই ধরণের ঘটনা রুখতে, অনুপ্রবেশ বন্ধ করতে আপনি কী করছেন?”

সংসদে রাজনাথ সিংয়ের বক্তব্য

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং তাওয়াং সংঘর্ষ নিয়ে মঙ্গলবার (১৩ ডিসেম্বর) লোকসভায় একটি বিবৃতি দেন। প্রতিরক্ষা মন্ত্রী সিং বলেন, “ এই সংঘর্ষে আমাদের কোনও সেনা মারা যায়নি, কেউ গুরুতর আহত হয়নি। তিনি বলেন, “৯ ডিসেম্বর পিএলএ সেনারা তাওয়াং সেক্টরের ইয়াংতসে এলাকায় সীমা লঙ্ঘন করে। আমাদের সেনাবাহিনী দৃঢ়তার সঙ্গে সেই প্রচেষ্টা ব্যর্থ করে” ।  

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Chidambaram on india china clash rajnaths statement was empty house discussion was desirable