বড় খবর


ভোটের দায়িত্বে থাকা কর্মীদের জন্য ‘গুরুত্বপূর্ণ পদক্ষেপ’ নির্বাচন কমিশনের

অরোরা বলেন, কোভিড -১৯ পরিস্থিতি বিবেচনা করে ভোটকেন্দ্রে ভোটার সংখ্যা এক হাজারে নামিয়ে আনা হবে এবং আরও ভোটকেন্দ্রের ব্যবস্থা করা হবে।

কোভিড কিছুটা নিশ্চিন্তের বাতাবরণ তৈরি করলেও, পুরোপুরি করোনা মুক্তের পথে নয়। তাই ভোট কর্মীদের জন্য গুরুত্বপূর্ন পদক্ষেপ নিতে চলেছে নির্বাচন কমিশন। চিফ ইলেকশন কমিশনার সুনীল অরোরা রবিবার বলেছেন, যে সমস্ত অফিসার যার বিধানসভা নির্বাচন ডিউটিতে নিয়োজিত থাকবে তাদের ফ্রন্টলাইন কর্মী হিসাবে গণ্য করা হবে এবং অগ্রাধিকারের ভিত্তিতে কোভিড -১৯ এর টিকা দেওয়া হবে।

রাজনৈতিক দলগুলির প্রতিনিধি এবং উর্ধ্বতন আধিকারিকদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সুনীল অরোরা বলেন, “নির্বাচন কমিশনের সুপারিশের ভিত্তিতে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক আদেশ জারি করেছিল যে নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত সকল অফিসারকে অগ্রণী কর্মী হিসাবে বিবেচনা করা হবে এবং অগ্রাধিকারের ভিত্তিতে টিকা দেওয়া হবে।”

কেরালা, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ, পুডুচেরি এবং আসামে বিধানসভা নির্বাচন এই বছর অনুষ্ঠিত হবে। অরোরা বলেন, কোভিড -১৯ পরিস্থিতি বিবেচনা করে ভোটকেন্দ্রে ভোটার সংখ্যা এক হাজারে নামিয়ে আনা হবে এবং আরও ভোটকেন্দ্রের ব্যবস্থা করা হবে। ২৫,০০০ বুথ ছাড়াও কেরালায় ১৫,০০০ অতিরিক্ত বুথ থাকবে রাজ্যের কোভিড -১৯ পরিস্থিতি বিবেচনায় করে।

কমিশনের তরফে বলা হয়েছে, অনলাইনে মনোনয়ন জমা দেওয়া যাবে। অফলাইনে মনোনয়ন জমা দেওয়ার জন্য মাত্র দু’জনকে অনুমতি দেওয়া হবে এবং সমাবেশের জন্য পাঁচটি গাড়িই অনুমতি পাবে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Chief election commissioner says officials on poll duty to be treated as frontline workers vaccinated

Next Story
‘কংগ্রেস ক্ষমতায় এলে অসমে CAA নয়’, শিবসাগরে প্রতিশ্রুতি রাহুলের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com