scorecardresearch

বড় খবর

মাঝ-সমুদ্রে ভেঙে পড়ল হেলিকপ্টার, মারাত্মক দুর্ঘটনার চর্চা সর্বত্র

পাইলট-সহ মোট ৯ জনকে নিয়ে সমুদ্রে জরুরি অবতরণ।

Chopper with 9 on board makes emergency landing in sea
প্রতিকী ছবি।

আরব সাগরে ভেঙে পড়ল ওএনজিসি-র হেলিকপ্টার। তবে জানা গিয়েছে, এদিন মাঝ-সমুদ্রে জরুরি অবতরণ করানো হয় হেলিকপ্টারটির। তবে এড়ানো যায়নি বড় বিপদ। এদিন দুর্ঘটনার জেরে চারজন নিহত হয়েছেন। মঙ্গলবার সাগর কিরণ রিগের কাছে উপকূলে ৯ আরোহী নিয়ে ওএনজিসি-র এই হেলিকপ্টারটি ভেঙে পড়ে।

জুহু বিমানবন্দরের অধিকর্তা এ কে ভার্মা জানিয়েছেন, ওএনজিসি-র ৭ জন এবং দুই ক্রু সদস্যকে নিয়ে পবন হংসের একটি হেলিকপ্টার ভেঙে পড়ে। সাগর কিরণ তেল রিগের কাছে ঘটনাটি ঘটেছে। তড়িঘড়ি উদ্ধার অভিযানে গিয়ে ওএনজিসি-র তিন কর্মী ও দুই ক্রু সদস্যকে উদ্ধার করা হয়।

ওএনজিসি-র তিন কর্মী এবং একজন অস্থায়ী কর্মী নিহত হয়েছেন। তাঁদের মৃতদেহ কুপার হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। জানা গিয়েছে, পবন হংসের এই হেলিকপ্টারটি একেবারে নতুন ছিল। তাও কীভাবে এই বিপত্তি ঘটল খতিয়ে দেখা হচ্ছে।

অন্যদিকে কোস্টগার্ডের ডিরেক্টর জেনারেল বীরেন্দ্র পাঠানিয়া জানিয়েছেন, ডর্নিয়ার বিমান দমন থেকে অনুসন্ধান কাজে নামার জন্য তড়িঘড়ি উড়ে যায়। এয়ারবেস ওএনজিসির একটি হেলিকপ্টার এবং একটি জাহাজও পাঠানো হয়।

আরও পড়ুন- নূপুরের পয়গম্বর মন্তব্য সামনে আনা AltNews-এর সম্পাদক মহম্মদ জুবেরকে গ্রেফতার করল পুলিশ

নৌবাহিনীর এক পদস্থ কর্তা জানিয়েছেন, একটি সি কিং হেলিকপ্টার পাঠানো হয়। ডুবুরিরাও পুরোদমে উদ্ধার কাজে ঝাঁপিয়ে পড়েন। জানা গিয়েছে, এদিন দুর্ঘটনার পরেই ঘটনাস্থলের কাছে থাকা একটি জাহাজ ছাড়াও আরও একটি জাহাজ তড়িঘড়ি উদ্ধার অভিযানে নামে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Chopper with 9 on board makes emergency landing in sea