scorecardresearch

বড় খবর

বড়দিনে দেশবাসীকে শুভেচ্ছা মোদী-মুর্মুর, সম্প্রীতির বার্তা মুখ্যমন্ত্রীর  

প্রধানমন্ত্রী টুইট করেছেন, “মেরি ক্রিসমাস, এই বিশেষ দিনটি আমাদের সমাজে সম্প্রীতি ও আনন্দের অনুভূতি গড়ে তুলুক।”

বড়দিনে দেশবাসীকে শুভেচ্ছা মোদী-মুর্মুর, সম্প্রীতির বার্তা মুখ্যমন্ত্রীর  

আজ সারা বিশ্বের মানুষ সাড়ম্বরে বড়দিন উদযাপনে সামিল। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু বড়দিনের প্রাক্কালে দিল্লির বিখ্যাত সেক্রেড হার্ট ক্যাথিড্রাল চার্চ পরিদর্শন করেন। শিশুদের সঙ্গে এক অনুষ্ঠানে সামিল হন এবং এখান থেকে একটি ছবি তার অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে শেয়ার করা হয়েছে। ছবিটির ক্যাপশনে শেয়ার করা হয়েছে, “রাষ্ট্রপতি মানবতার অগ্রগতি ও কল্যাণের জন্য প্রার্থনা করেছেন।” তিনি আরও বলেন, “আমি সমস্ত দেশবাসীকে, বিশেষ করে খ্রিস্টান ভাই ও বোনদেরকে বড়দিনের শুভেচ্ছা জানাই।” তিনি এখানে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন এবং শিশুদের সঙ্গে খানিক সময় কাটান।

রাষ্ট্রপতি ছাড়াও, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও জনগণকে ‘ক্রিসমাসের’ শুভেচ্ছা জানিয়েছেন, প্রধানমন্ত্রী টুইট করেছেন, “মেরি ক্রিসমাস, এই বিশেষ দিনটি আমাদের সমাজে সম্প্রীতি ও আনন্দের অনুভূতি গড়ে তুলুক।” আসুন আমরা প্রভু যীশু খ্রীষ্টের ভাল চিন্তা ভাবনাকে স্মরণ করে সর্বদা সমাজের সেবা করার লক্ষ্যে নিজেদের নিয়োজিত রাখি”।

একই সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও দেশবাসীকে বড়দিনের শুভেচ্ছা জানিয়েছেন। তিনি টুইট করে লিখেছেন, আসুন আমরা সবাই মিলে দেশে শান্তি ও সম্প্রীতির জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করি। টিএমসির টুইটার হ্যান্ডেল থেকে একটি ভিডিওও শেয়ার করা হয়েছে, যাতে দেখা যায় মমতা বন্দ্যোপাধ্যায় এবং দলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বড়দিনের আগের দিন শতাব্দী প্রাচীন গির্জা ক্যাথিড্রাল অব মোস্ট হোলি রসারির ভিতরে ক্যারলে অংশ নেন তাঁরা। ক্যাথেড্রাল চার্চে পৌঁছে প্রার্থনা করেন তিনি। গতকাল রাত থেকেই বড়দিনের প্রস্তুতি তুঙ্গে। আনন্দের জোয়ারে গা ভাসাতে প্রস্তুত সারা দেশের মানুষ।   

উত্তরপ্রদেশের রাজধানী লখনউতেও গভীর রাত পর্যন্ত ‘বড়দিন উদযাপন’ করতে দেখা গেছে। হজরতগঞ্জের ক্যাথিড্রাল চার্চে বিপুল সংখ্যক মানুষ জড়ো হয়ে প্রভু যীশুকে স্মরণ করে প্রার্থনা করেন। বিধিনিষেধ ছাড়াই সারা বিশ্বে বড়দিনের উৎসব উদযাপিত হচ্ছে। কিন্তু চিনে যেভাবে করোনা আবারও তান্ডব দেখাতে শুরু করেছে তাতে মানুষের মধ্যে করোনা আতঙ্ক ফের নতুন করে দানা বাঁধতে শুরু করেছে।

আনন্দের উৎসবে সামিল কলকাতাও। কলকাতার পার্ক স্ট্রিটে ৩০-ফুট লম্বা ক্রিসমাস ট্রি এই বছরের সেরা আকর্ষণ।

আনন্দের উৎসবে সামিল কলকাতাও। কলকাতার পার্ক স্ট্রিটে ৩০-ফুট লম্বা ক্রিসমাস ট্রি এই বছরের সেরা আকর্ষণ। তা দেখতে গতকাল থেকেই ভিড় উপচে পড়েছে। আলোঝলমলে পার্কস্ট্রিটে প্রতিবছরই মানুষের ঢল নামে। আগামী ৩রা জানুয়ারি পর্যন্ত এই ৩০-ফুট লম্বা ক্রিসমাস ট্রি সাধারণের উদ্দেশ্যে রাখা থাকবে। গোল্ড প্লেটেড এই ক্রিসমাস ট্রি উদ্বোধন করেন নারী ও শিশুকল্যাণ মন্ত্রী শশী পাঁজা।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Christmas 2022 celebration live updates pm modi extends greetings with emphasis on serving society