বড় খবর

ওমিক্রন আতঙ্কের জেরে বন্ধ সিনেমাহল, হরিয়ানায় চালু নাইট কারফিউ

এই ছবি কি আগামী কয়েকদিনের মধ্যে বাংলাতেও দেখা যাবে? এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে সকলের মনে।

ওমিক্রন আতঙ্কের জেরে হরিয়ানায় বন্ধ সিনেমাহল, চালু নাইট কারফিউ

ওমিক্রন আতঙ্কের জেরে বন্ধ হল রাজ্যের মাল্টিপ্লেক্স সহ প্রেক্ষাগৃহগুলি। এই মর্মে এক নির্দেশিকা জারি করেছে হরিয়ানা সরকার। গুরুগ্রাম সহ মোট চারটি শহরে বন্ধ করা হল প্রেক্ষাগৃহগুলি। আগামী ১২, জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে এই সব প্রেক্ষাগৃহগুলি। পরবর্তী পর্যায়ে পরিস্থিতি খতিয়ে দেখে তবে এই প্রেক্ষাগৃহগুলির খোলার নির্দেশ দেবে সে রাজ্যের সরকার। প্রসঙ্গত উল্লেখ্য গত ২৪ ঘণ্টায় সাড়ে ২৭ হাজারেরও বেশি মানুষ নতুন করে দেশে করোনা আক্রান্ত হয়েছেন। রাজ্যে-রাজ্যে সংক্রমের বিদ্যুৎ গতি।

এই পরিস্থিতিতে কোন রকম ঝুঁকি নিতে চাইছে না হরিয়ানা সরকার। সরকারের তরফ থেকে জারী করা নির্দেশিকায় বলা হয়েছে, গুরুগ্রাম, ফরিদাবাদ, আম্বালা, পঞ্চকুলা এবং সোনিপত এই পাঁচটি শহরে ২ জানুয়ারি থেকে ১২ জানুয়ারি পর্যন্ত সমস্ত সিনেমা হল, থিয়েটার, মাল্টিপ্লেক্স বন্ধ থাকবে। সেই সঙ্গে রাজ্যজুড়ে রাত ১১ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত নাইট কারফিউ জারী করা হয়েছে। একই সঙ্গে জারি করা নির্দেশিকায় বলা হয়েছে এই সঙ্গেই এই পাঁচটি জেলাতে বন্ধ থাকবে স্পোর্টস কমপ্লেক্স, সুইমিং পুল এবং স্টেডিয়ামগুলি বন্ধেরও কথা বলা হয়েছে।

অন্যদিকে জরুরী পরিষেবা ব্যতীত অন্যান্য সরকারি এবং বেসরকারি অফিসগুলিকে তাদের মোট কর্মীসংখ্যার ৫০ শতাংশ নিয়ে কাজের অনুমতি দেওয়া হয়েছে। নির্দেশিকায় জানানো হয়েছে শপিং মল মার্কেটগুলি বিকেল ৫ টা পর্যন্ত খোলা থাকবে। বার এবং রেস্তোরাঁগুলি ৫০ শতাংশ গ্রাহক নিয়ে খোলার রাখার অনুমতি দেওয়া হয়েছে।

পাশাপাশি, হোটেল, লজ, গেস্ট হাউসগুলি কোভিডবিধি মেনে ৫০ শতাংশ গ্রাহক নিয়ে খোলা রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এর সঙ্গে ২ রা জানুয়ারি থেকে জনবহুল স্থানে প্রবেশাধিকারে সকলকেই টিকার দুটি ডোজের শংসাপত্র সঙ্গে রাখার আবেদন জানানো হয়েছে। শনিবার স্বাস্থ্য দফতরের ঘোষণা অনুযায়ী ৫৫২ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। তার মধ্যে কেবল গুরুগ্রামেই আক্রান্তের সংখ্যা ২৯৮।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cinema halls closed in gurugram 4 other cities in hariyana amid covid 19 surge

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com