বড় খবর


মশার জ্বালায় প্রাণ ওষ্ঠাগত মুখ্যমন্ত্রীর, সাসপেন্ড সার্কিট হাউসের আধিকারিক

মশার জ্বালায় রাতভর দুচোখের পাতা এক করতে পারেননি শিবরাজ।

শিবরাজ সিং চৌহান। ফাইল ছবি

মশার জ্বালায় প্রাণ ওষ্ঠাগত মুখ্যমন্ত্রীর! আর যার কোপ কি না পড়ল সরকারি আধিকারিকের ঘাড়ে! বিচিত্র এই ঘটনাটি হয়েছে মধ্যপ্রদেশে। মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান সরকারি সার্কিট হাউসে মশার উপদ্রবে ভাল করে ঘুমাতে পারেননি। বিরক্ত হয়ে সিধি জেলার প্রশাসনিক কর্তাদের নালিশ করেন শিবরাজ। ফলে সার্কিট হাউসের রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা সাব ইঞ্জিনিয়ারকে চরম শাস্তি দিল প্রশাসন। তাঁকে চাকরি থেকে সাসপেন্ড করা হয়েছে বলে জানা গিয়েছে।

গত বুধবার জেলা সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেখানে সাতনা গ্রামে বাস দুর্ঘটনায় মৃতদের পরিজনদের সঙ্গে দেখা করেন শিবরাজ। তারপর সার্কিট হাউসে গিয়ে ওঠেন। অভিযোগ, রাত সাড়ে দশটা নাগাদ সার্কিট হাউসের উপরে অবস্থিত জলের ট্যাঙ্ক প্রায় এক ঘণ্টা ধরে ভরে গেলেও কেউ খেয়াল করার নেই। তারপর জল পড়ে পড়ে ট্যাঙ্ক ভোর পৌনে পাঁচটা নাগাদ সেটা খালিও হয়ে যায়। এরপর সকালে নলকূপ থেকে জল তুলে আনতে হয় কর্মীদের।

এখানেই শেষ নয়, মুখ্যমন্ত্রীর ঘরে প্রচুর মশা ছিল। মশার জ্বালায় রাতভর দুচোখের পাতা এক করতে পারেননি শিবরাজ। মশার উপদ্রবে অত্যন্ত বিরক্ত হন তিনি। এরপর ভোপালে ফিরে সার্কিট হাউসের রক্ষণাবেক্ষণ নিয়ে প্রশাসনিক আধিকারিকদের কাছে ক্ষোভ প্রকাশ করেন। ডিভিশনাল কমিশনার রাজেশ কুমার জৈন তড়িঘড়ি সার্কিট হাউসের রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা সাব ইঞ্জিনিয়ার বাবুলাল গুপ্তাকে সাসপেনশনের নির্দেশ পাঠান।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Circuit house official suspended after mosquitos overflowing tank bother cm

Next Story
কেরল, মহারাষ্ট্র-সহ পাঁচ রাজ্যে সংক্রমণ বৃদ্ধি, উদ্বেগ প্রকাশ স্বাস্থ্য মন্ত্রকের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com