scorecardresearch

বড় খবর

দিল্লির সরকারি স্কুল পরিদর্শনে মার্কিন ফার্স্ট লেডি, আমন্ত্রিত নন কেজরি

২৫ তারিখ দিল্লির স্কুল পরিদর্শন করবেন মিলানিয়া।

দিল্লির সরকারি স্কুল পরিদর্শনে মার্কিন ফার্স্ট লেডি, আমন্ত্রিত নন কেজরি
মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ও মার্কিন ফার্স্ট লেডি মিলানিয়া ট্রাম্প।

আগামী সপ্তাহেই সস্ত্রীক ভারতে আসছেন ডোনাল্ড ট্রাম্প। এ দেশে এসে দিল্লির একটি সরকারি স্কুলের পড়ুয়াদের সঙ্গে কিছুটা সময় কাটাবেন মার্কিন ফার্স্ট লেডি। মিলানিয়া ট্রাম্পের এই স্কুল পরিদর্শনের সময় আমন্ত্রণ জানানো হয়নি দিল্লি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ও উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াকে। সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে।

২৫ তারিখ দিল্লির স্কুল পরিদর্শন করবেন মিলানিয়া। উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া একসময় রাজধানীর বেশ কিছু বিদ্যালয়ে পরীক্ষামূলকভাবে ‘হ্যাপিনেস ক্লাস’ বা ‘আনন্দের সঙ্গে পাঠ’ চালু করেন। এই পাঠক্রমে ছাত্রছাত্রীদের নিয়মিত ৪০ মিনিট সময় ধরে ধ্যান, অন্যান্য ব্যায়াম ও খেলাধুলো করতে হয়। আর সেই ব্যবস্থাই নিজের চোখে দেখতে চান মার্কিন প্রেসিডেন্টের স্ত্রী। সেখানেই দিল্লি সরকারের মুখ্যমন্ত্রী আমন্ত্রণ না পাওয়ায় প্রশ্ন উঠতে শুরু করেছে।

আরও পড়ুন: ধর্মীয় স্বাধীনতার অধিকার নিয়ে মোদীকে প্রশ্ন করবেন ট্রাম্প

ভারত সফরের প্রথম দিনে আগামী ২৪ তারিখ প্রধানমন্ত্রী মোদীর রাজ্য গুজরাটে যাবেন ডোনাল্ড ট্রাম্প। স্ত্রী মিলানিয়াকে সঙ্গে নিয়ে ওই রাজ্যের আমেদাবাদে সদ্য নির্মিত বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামে যাবেন মার্কিন প্রেসিডেন্ট। সেখানে একটি মেগা ইভেন্ট ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠানে অংশ নেবেন তিনি। এরপরে গুজরাট থেকে দিল্লির উদ্দেশে রওনা দেবেন তাঁরা। তবে দিল্লি পৌঁছানোর আগে আগ্রায় তাজমহলেও যাবেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেgKন্ট ও তাঁর ফার্স্ট লেডি।

ডোনাল্ড ট্রাম্পের সফর সূচি জানাতে গিয়ে কেন্দ্র জানিয়েছিল যে, এ দেশে এসে যখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করতে ব্যস্ত থাকবেন মার্কিন প্রেসিডেন্ট, তখন দিল্লির সরকারি স্কুল পরিদর্শনে যাবেন মিলানিয়া ট্রাম্প।

দিল্লির সরকারি স্কুলগুলিতে হ্যাপিনেস ক্লাস চালুর পর থেকেই তা সংবাদ শিরোনামে। এর আগে ২০১৮-য় আফগানিস্তান, আরব আমিরশাহীর শিক্ষামন্ত্রী সহ এশিয়ার বেশ কয়েকটি দেশের মন্ত্রীরাই দিল্লির সরকারি স্কুলের ওই পাঠক্রম খতিয়ে দেখেছেন।

Read  the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Cm arvind kejriwal manish sisodia not invited melania trump delhi school visit