বড় খবর

রাজ্যের পাওনাগণ্ডা নিয়ে আলোচনা, ফের দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী

বিএসএফ-এর এলাকা বৃদ্ধির বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে মুখ্যমন্ত্রীর হওয়া বৈঠকে আলোচনার মূল বিষয়বস্তু হয়ে উঠতে পারে।

This time cm Mamata Banerjee will go to district tour by train due to bad weather
ট্রেনে চড়েই এবার জেলা সফরে যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্যের পাওনাগণ্ডা নিয়ে কথা-সহ একাধিক বিষয় নিয়ে আলোনার জন্য ফের দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করবেন তিনি। আগামী সোমবার থেকে শুরু হচ্ছে মুখ্যমন্ত্রীর তিন দিনের দিল্লি সফর। জানা গিয়েছে, বিএসএফ-এর এলাকা বৃদ্ধির বিষয়টিও মোদী-মমতা আলোচনায় মূল বিষয়বস্তু হয়ে উঠতে পারে।

ফের দিল্লির দরবারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী সোমবার তিন দিনের জন্য দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী। এর আগেও গত ২৫ জুলাই দিল্লি গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি বিরোধী একাধিক দলের নেতাদের সঙ্গে বৈঠক হয়েছিল তাঁর। এই মুহূর্তে জাতীয় রাজনীতিতে বেশ প্রাসঙ্গিক তৃণমূল।

তৃতীয়বারেরর জন্য বঙ্গে বিপুল সাফল্য মমতা বন্দ্যোপাধ্যায়ের দলকে সর্বভারতীয় রাজনীতিতে গুরুত্বপূর্ণ জায়গায় এনে দিয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়কেই এই মুহূর্তে বিজেপি বিরোধী জোটের প্রধান মুখ বলে দাবি করছেন একাধিক দলের শীর্ষ নেতা। তবে তৃণমূল সুপ্রিমো নিজে অবশ্য মোদী-বিরোধী জোটের সলতে পাকাতেই বেশি আগ্রহী।

আরও পড়ুন- শীতের অনুভূতি ফিকে, নিম্নচাপের জেরে সপ্তাহান্তে রাজ্যে বৃষ্টি

মুখ্যমন্ত্রীর আসন্ন দিল্লি সফরে মূলত রাজ্যের পাওনাগণ্ডা আদায় নিয়েই প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনার সম্ভাবনা রয়েছে। সীমান্ত এলাকাগুলিতে বিএসএফ-এর এলাকাবৃদ্ধি করেছে কেন্দ্র। তবে মোদী সরকারের এই সিদ্ধান্তে ক্ষুদ্ধ মুখ্যমন্ত্রী। ইতিমধ্যেই রাজ্য বিধানসভায় বিএসএফ-এর এলাকা বৃদ্ধির বিরোধিতায় প্রস্তাব পাশ করিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। বিএসএফ-র এলাকাবৃদ্ধি করিয়ে রাজ্যের ক্ষমতা খর্ব করার চেষ্টা করছে কেন্দ্র, এমনই অভিযোগ মুখ্যমন্ত্রীর। বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন মুখ্যমন্ত্রী।

এদিকে, দিল্লির প্রগতি ময়দানে আগামী ২১ নভেম্বর থেকে শুরু হচ্ছে শিল্প বাণিজ্য মেলা। সেখানে থাকা বাংলার প্যাভিলিয়নেও যেতে পারেন মুখ্যমন্ত্রী। এছাড়াও দিল্লিতে থাকাকালীন বেশ কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গেও বৈঠক করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি সফর চলাকালীন অন্য দল ছেড়ে বেশ কয়েকজন নেতা তৃণমূলে যোগ দিতে পারেন। আগামী ২২ তারিখ দিল্লি উড়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। তিন দিনের সফর শেষে ২৫ তারিখ তাঁর কলকাতায় ফেরার কথা রয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cm mamata banerjee will go to delhi 21 novenmber 2021

Next Story
ট্রেনের কামরায় এলাহি বেডরুম! এমনও হয়? ভারতীয় রেলের নয়া উদ্যোগএবার সেলুন কোচে চড়তে পারবেন আপনিও। জনসাধারণের জন্য খুলে দেওয়া হল সেলুন কোচ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com