UP Blunder: যোগীর দেওয়া ১ লক্ষ টাকার চেক নিয়ে বিপাকে কৃতী পড়ুয়া

যোগী আদিত্যনাথের হাত থেকে নেওয়া ১ লক্ষ টাকার চেক বাউন্স সে রাজ্যের কৃতী পড়ুয়ার, গুণতে হবে জরিমানার টাকা।

By: Lucknow  Published: June 9, 2018, 5:51:41 PM

অস্বস্তি যেন কিছুতেই পিছু ছাড়ছে না যোগী আদিত্যনাথের। ক’দিন আগে উন্নাওয়ের ঘটনা নিয়ে চরম বিড়ম্বনার মুখে পড়তে হয়েছিল উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে। সে স্মৃতি এখনও জনমন থেকে মোছেনি। এর মধ্যেই আরও একবার মুখ লুকোনোর অবস্থা যোগী সরকারের।

দশম শ্রেণির পরীক্ষায় রাজ্যে মেধা তালিকায় নাম উঠেছিল অলোক মিশ্রের। ৯৩.৫ শতাংশ নম্বর পাওয়ার পর পুরস্কার হিসেবে রাজ্যের মুখ্যমন্ত্রীর তরফ থেকে ১ লক্ষ টাকার চেক দেওয়া হয়েছিল ওই কৃতী ছাত্রকে। কিন্তু সেই চেকের টাকা ব্যাঙ্ক অ্যাকাউন্টে তো এলই না, উল্টে বিপত্তিতে পড়তে হল অলোককে। ব্যাঙ্কে গিয়ে অলোক দেখল যে, চেক বাউন্স করে গেছে। শুধু তাই নয়, চেক বাউন্স করায় ওই পড়ুয়াকে জরিমানা দিতে নির্দেশ দিয়েছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ। এ ঘটনাকে ঘিরে শোরগোল পড়ে গিয়েছে দেশ জুড়ে।

উত্তরপ্রদেশ বোর্ডের দশম শ্রেণির পরীক্ষায় ৯৩.৫ শতাংশ নম্বর পেয়ে সপ্তম স্থান অধিকার করার পরে  লখনউয়ে একটি অনুষ্ঠানে অলোক মিশ্রের হাতে ১ লক্ষ টাকার চেক তুলে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

আরও পড়ুন, Petrol Diesel Price: আবারও সামান্য দাম কমল পেট্রোল-ডিজেলের

জেলা স্কুল পরিদর্শক রাজ কুমার যাদবের সই সম্বলিত চেক দেওয়া হয়েছিল কৃতী পড়ুয়াদের। গত ৫ জুন, লখনউয়ের হজরতগঞ্জ এলাকার দেনা ব্যাঙ্কে অলোকের অ্য়াকাউন্টে চেকটি জমা দেন অলোকের বাবা-মা। চেকটির নম্বর ছিল ৯৭৪৯২৬। অ্যাকাউন্টে টাকা না ঢোকায় ব্যাঙ্কে যায় অলোক। সেখানে গিয়ে ওই পড়ুয়া জানতে পারে যে, চেক বাউন্স করেছে। সই না মেলাতেই চেক বাউন্স করেছে বলে ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে। এরপর তড়িঘড়ি প্রশাসনের তরফ থেকে নতুন করে চেক ইস্যু করা হয়েছে অলোককে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Cm yogi adityanath up class x ranker bengali

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X