বড় খবর

করোনার থাবা সুপ্রিম কোর্টে, এক ঘণ্টা দেরিতে চলছে শুনানি

গত ২৪ ঘণ্টার সব রেকর্ড ভেঙে করোনা আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৮ হাজার ৯১২ জন।

SC raps Centre over Tribunals Reforms Act
সুপ্রিম কোর্ট। ফাইল ছবি

ভয়াবহ করোনা-পরিস্থিতি ভারতে। অতীতের সমস্ত রেকর্ড ভেঙে যাচ্ছে প্রতিদিন। গত বছর এই সময় যে পরিস্থিতি ছিল দেশে, তার থেকেও ভয়ঙ্কর রূপ নিচ্ছে করোনাভাইরাস।

গত ২৪ ঘণ্টার সব রেকর্ড ভেঙে করোনা আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৮ হাজার ৯১২ জন। গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে ৯০৪ জনের। আর এহেন পরিস্থিতিতে করোনার থাবা দেশের শীর্ষ আদালতেও। সূত্রের খবর, সুপ্রিম কোর্টের ৫০ শতাংশ কর্মী করোনা আক্রান্ত হয়েছেন।

এই মারাত্মক পরিস্থিতির জন্য লকডাউন না হলেও আপাতত বাড়ি থেকেই ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে সমস্ত মামলার শুনানি চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আপাতত গোটা সুপ্রিম কোর্ট চত্বর স্যানিটাইজ করার কাজ শুরু হয়েছে। নির্ধারিত সময়ের এক ঘণ্টা পরে নির্ধারিত বেঞ্চগুলির কাজ শুরু হবে জানা গিয়েছে।

প্রসঙ্গত, ভয়াবহ করোনা পরিস্থিতি দিল্লিতে। ইতিমধ্যেই রাজধানীতে আছড়ে পড়েছে করোনার চতুর্থ ঢেউ। পরিস্থিতি সামলাতে হিমশিম খাচ্ছে প্রশাসন। যুদ্ধকালীন তৎপরতায় টিকাকরণের ওপর জোর দিচ্ছে কেজরিওয়াল সরকার। করোনার টিকাকরণের বয়সসীমা তুলে দিতে ফের একবার কেন্দ্রের কাছে আর্জি জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী। রবিবারই এ নিয়ে দিল্লির মুখ্যমন্ত্রী বলেছেন, দিল্লিতে তৃতীয়বার সংক্রমণ বৃদ্ধির সময়ে এত খারাপ পরিস্থিতি তৈরি হয়নি৷ যা এই চতুর্থ ওয়েভ-এর পর তৈরি হয়েছে ৷

Web Title: Coarona strikes in sc while hearing delayed from its schedule time national

Next Story
কিশোর পায়ে দাপাবে স্বপ্নের ফুটবল, লক্ষ‍ে ছুটছে এক কাশ্মীরি যুবকের সাইকেলের চাকাkashmir youth, Cycle
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com