পাক-নৌকা থেকে উদ্ধার ৫০০ কোটি টাকার মাদক!

বাজেয়াপ্ত করা নৌকাটিকে পরবর্তী পর্যায়ের তদন্তের জন্য নিজের হেফাজতে নিয়েছে উপকূলরক্ষী বাহিনী। প্রসঙ্গত, গত ৩ মাসে  এ-নিয়ে দ্বিতীয়বার পাকিস্তান থেকে আসা মাদক বাজেয়াপ্ত করা হল।

By: Kolkata  May 22, 2019, 11:44:25 AM

একটি পাকিস্তানি নৌকা থেকে প্রায় ৫০০ কোটি টাকার মাদক উদ্ধার করল ভারতীয় উপকূলরক্ষী বাহিনী। মঙ্গলবার বাহিনীর একটি সূত্র জানিয়েছে, গুজরাটের জাখাউ উপকূলের কাছে আল মাদিনা নামে ওই পাকিস্তানি নৌকা থেকে মাদকভর্তি ১৯৪টি প্যাকেট বাজেয়াপ্ত করা হয়েছে।

গোয়েন্দাদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে উপকূলরক্ষী বাহিনী জানতে পারে, একটি পাকিস্তানি জেলে নৌকা বিপুল পরিমাণ মাদক-সহ আর্ন্তজাতিক জলসীমান্ত রেখার কাছে অপেক্ষা করছে। উদ্দেশ্য, জাখাউ উপকূলে মাদক পাচার করা। এরপর ভারতীয় উপকূলরক্ষী বাহিনী একটি জাহাজ এবং দু-টি দ্রুতগামী নৌকা নিয়ে ওই পাকিস্তানি জলযানটিকে ঘিরে ফেলে।

বাহিনীর আধিকারিকেরা জানিয়েছেন, অত্যন্ত প্রতিকূল আবহাওয়া সত্ত্বেও পাকিস্তানি নৌকাটিতে উঠে পড়তে সক্ষম হন তাঁরা। এইসময় নৌকা থেকে সমুদ্রে কিছু সন্দেহজনক প্যাকেট ফেলা হয়। পাকিস্তানি নাবিককে আটক করে নিজেদের হেফাজতে নেয় উপকূলরক্ষী বাহিনী। সমুদ্র থেকে সাতটি প্যাকেট উদ্ধার করা হয়। মাদক শনাক্তকরণ কিট ব্যবহার করে পরীক্ষানিরীক্ষার পর নিশ্চিত হওয়া গিয়েছে যে, ওই পাকিস্তানি মাছ ধরা নৌকায় ৪০০ থেকে ৫০০ কোটি টাকার মাদক ছিল।

বাজেয়াপ্ত করা নৌকাটিকে পরবর্তী পর্যায়ের তদন্তের জন্য নিজের হেফাজতে নিয়েছে উপকূলরক্ষী বাহিনী। প্রসঙ্গত, গত ৩ মাসে এ-নিয়ে দ্বিতীয়বার পাকিস্তান থেকে আসা মাদক বাজেয়াপ্ত করা হল। এর আগে চলতি বছরে মার্চে অ্যান্টি টেররিস্ট স্কোয়াডের সঙ্গে যৌথভাবে উপকূলরক্ষী বাহিনী আহমেদাবাদে ১০০ কিলোগ্রাম মাদক বাজেয়াপ্ত করেছিল। ২০১৭ সালের জুলাইতেও উপকূলরক্ষী বাহিনী গুজরাট  উপকূলের একটি নৌকা থেকে প্রায় ৩,৫০০ কোটি টাকা বাজারমূল্যের মোট ১,৫০০ কিলোগ্রাম মাদক বাজেয়াপ্ত করেছিল।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Coast guard seizes drugs worth 500 crore from pak boat

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় সিদ্ধান্ত
X